শুরু হচ্ছে দুয়ারে রেশন, কবে আপনার দুয়ারে পৌঁছাবে রেশন - জানতে পারবেন কীভাবে? জানালেন মুখ্যমন্ত্রী





শুধু দুয়ারে রেশনই নয়, এবার থেকে এসএমএসের মাধ্যমে রেশন পাওয়ার দিনক্ষণ সম্পর্কে জানতে পারবেন গ্রাহকরা রেশন ডিলারদের এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দুয়ারে রেশন প্রকল্পের সূচনায় একাধিক পদক্ষেপের কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


প্রকল্পের সুবিধা সাধারন মানুষের কাছে ভালভাবে পৌঁছে দিতে রেশন দোকানে লোক নিয়োগের কথা ঘোষণা করেন তিনি। প্রায় ৪২ জন লোক নিয়োগ হবে। যাদের বেতন হবে মাসে দশ হাজার টাকা। বেতনের অর্ধেক দেবে সরকার। পাশাপাশি গাড়ির জন্য ১ লক্ষ করে টাকা দেবে সরকার।


পাশাপাশি প্রকল্পের সুবিধা কীভাবে মানুষের কাছে আরও ভাল করে পৌঁছে দেওয়া যায়, সেই বার্তা দিতে গিয়ে এসএমএসের (SMS) মাধ্যমে উপভোক্তাদের বিষয়টি জানানো ও প্রয়োজনে মাইকিংয়ের কথাও বলেন মুখ্যমন্ত্রী।


মুখ্যমন্ত্রী রেশন ডিলারদের উদ্দেশে বলেন, 'আগে থেকে প্রচার করে দেবেন কবে দুয়ারে রেশন পৌঁছবে। দরকারে আগে থেকে এসএমএস পাঠিয়ে দেবেন বা এলাকায় গিয়ে ঘোষণা করে দেবেন।'


পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে রেশন দেওয়ার বদলে ৫০০ মিটারের মধ্যে যতগুলো বাড়ি পরে সেই অনুযায়ী দুয়ারে রেশন দেওয়ার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, '৪০০ বাড়ির বদলে ৫০-৬০টা বাড়ি নিন, বাড়ি বাড়ি না গিয়ে নির্দিষ্ট এলাকায় ৫০০ মিটারের মধ্যে গাড়ি নিয়ে গিয়ে দাঁড়ালেন। বাড়ি বাড়ি যেতে হল না আবার দুয়ারে রেশনও হল।'