আপনার শক্তি বাড়ানোর ৫ টি সহজ টিপস 5 Easy Steps to Increase Your Energy Instantly


Energy tips



ঘরে বসে কাজ করা এবং অনলাইন ক্লাসের মাধ্যমে আমরা অনুভব করি আমাদের শক্তির মাত্রা কমে যাচ্ছে। পুরো সময় স্ক্রিনে আটকে থাকার ফলে আমরা ক্লান্ত বোধ করি এবং আমাদের মনোযোগ শূন্যে নেমে আসে। এই সময়েই সারাদিন সক্রিয় এবং উদ্যমী বোধ করার জন্য স্বাস্থ্যকর খাবার খাওয়া গুরুত্বপূর্ণ।



Instagram-এ, সোনালি সবেরওয়াল, একজন বিখ্যাত পুষ্টিবিদ কীভাবে শক্তির মাত্রা বাড়ানো যায় সে সম্পর্কে মূল্যবান ইনপুটগুলি শেয়ার করেছেন৷ সোনালি বলেন, “আমি ক্লান্তি এবং শক্তির মাত্রা নিয়ে অনেক অভিযোগ শুনি। আপনি যদি নিজেকে ক্লান্ত বা অলস বোধ করেন তবে আপনাকে অবশ্যই এই পোস্টটি পড়তে হবে।”



কীভাবে শক্তির মাত্রা বাড়ানো যায় সে সম্পর্কে এখানে টিপস রয়েছে:

বেশি করে ফাইবার খান

গোটা শস্য, মটরশুটি, কিডনি বিন, ছোলা এবং মসুর ডাল সবই ফাইবার সমৃদ্ধ, যা ইনসুলিনের নিঃসরণকে ধীর করে দেয় এবং শক্তির স্থিতিশীল সরবরাহ বজায় রাখতে সাহায্য করে।



শাক-সবজি খান

বিভিন্ন ধরণের তাজা ফল এবং শাকসবজি খান (প্রাধান্যত জৈব): তাদের প্রতিরক্ষামূলক ফাইটোকেমিক্যাল এবং সর্বোত্তম বিপাকের জন্য প্রয়োজনীয় মাইক্রোনিউট্রিয়েন্টের জন্য



জলখাবার 

কিছু প্রোটিন, কার্বোহাইড্রেট এবং ভালো চর্বিযুক্ত স্বাস্থ্যকর স্ন্যাকস বেছে নিন। ভাল বিকল্পগুলির মধ্যে রয়েছে মুষ্টিমেয় লবণাক্ত বাদাম, তাজা বা শুকনো ফল, হুমাসের সাথে সবজির কাঠি।



গ্রেজার হোন

একটু বেশি খাবার শরীরকে আরও ইনসুলিন মুক্ত করতে ট্রিগার করতে পারে, যার ফলে রক্তে শর্করার মাত্রা কম হয় এবং ক্লান্তি হয়, যা শক্তি নিষ্কাশন করে। সারাদিনে ছোট খাবার বা স্বাস্থ্যকর খাবার খাওয়া রক্তে শর্করার মাত্রা স্থিতিশীল রাখতে সাহায্য করতে পারে।



হাইড্রেট থাকুন 

ডিহাইড্রেশন হল ক্লান্তির একটি সাধারণ কারণ - সারা দিন জল বা অন্যান্য স্বাস্থ্যকর তরল পান করুন।