ছবি এবং ভিডিও ডিলিট হয়ে গেছে? পুনরুদ্ধার করবেন যেভাবে 



বিশেষ করে গুগল পিক্সেল ফোন এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আপনার ফটো এবং ভিডিও ব্যাকআপ করার জন্য গুগল ফটোগুলি অন্যতম পছন্দের ক্লাউড স্টোরেজ বিকল্প। এই প্ল্যাটফর্মটি পুরানো ফটোগুলি সঞ্চয় করতে এবং যে কোনও সময় যে কোনও ডিভাইস ব্যবহার করে অ্যাক্সেস করতে পারে যা আপনাকে আপনার গুগল অ্যাকাউন্টে সাইন ইন করতে দেয়। আপনি যদি অনলাইনে ফ্রি ফটো ব্যাকআপ সেবার কথা বলেন, তাহলে গুগল ফটো সবচেয়ে ভালো। আপনি যদি গুগল ফটোও ব্যবহার করেন এবং ভুলক্রমে আপনি গুগল ফটোতে ফটো মুছে ফেলেছেন, তাহলে এখানে আমরা আপনাকে বলছি কিভাবে সেগুলি পুনরুদ্ধার করা যায়। আপনি যদি এই ধাপগুলি অনুসরণ করেন, তাহলে আপনি গুগল ফটো থেকে মুছে ফেলা ছবিগুলি পুনরুদ্ধার করতে পারেন।

গুগল ফটোগুলি মুখ, অবস্থান, সময় এবং অন্যান্য অনেক অ্যালবামের বিকল্পের উপর ভিত্তি করে ফটোগুলিকে খুব নিয়মতান্ত্রিকভাবে শ্রেণীবদ্ধ করে। এমনকি গুগল ফটো অ্যাপ থেকে মুছে ফেলা ছবি এবং ভিডিওগুলি চিরতরে মুছে ফেলার আগে ৬০ দিনের জন্য ট্র্যাশ ফোল্ডারে রাখা হয়। মুছে ফেলার আগে সেগুলো উদ্ধার করা সম্ভব। যাইহোক, এটি কেবল তখনই ঘটে যখন গুগল ফটোগুলির ব্যাক-আপ এবং সিঙ্ক বৈশিষ্ট্যটি সক্রিয় করা হয়।

গুগল ফটো থেকে মুছে ফেলা ছবি এবং ভিডিওগুলি পুনরুদ্ধার করার উপায় -

একটি অ্যান্ড্রয়েড ফোন, অ্যান্ড্রয়েড ট্যাবলেট, আইফোন বা আইপ্যাডে একটি ফটো বা ভিডিও পুনরুদ্ধার করতে, গুগল ফটো অ্যাপ খুলুন।

নীচে, লাইব্রেরিতে আলতো চাপুন, ট্র্যাশ ফোল্ডারে যান।

আপনি যে ছবি বা ভিডিও পুনরুদ্ধার করতে চান তা খুঁজুন। একটি ছবি বা ভিডিও স্পর্শ করে ধরে রাখুন।

নীচে Restore বিকল্পটি টিপুন। ফটো বা ভিডিওটি ফোনের গ্যালারি অ্যাপ, গুগল ফটো লাইব্রেরি এবং যে অ্যালবামে ছিল সেখানে ফিরিয়ে আনা হবে।

আপনার কম্পিউটারে, আপনি photos.google.com এ যেতে পারেন।

উইন্ডোর বাম পাশে ট্র্যাশ ফোল্ডারে ক্লিক করুন।

আপনি যে ছবি বা ভিডিওটি পুনরুদ্ধার করতে চান তার উপরে আপনার কার্সারটি রাখুন, তারপরে নির্বাচন ক্লিক করুন।

উপরের ডানদিকে Restore ক্লিক করুন। ফটো বা ভিডিওটি আপনার Google ফটো অ্যাকাউন্টে পুনরুদ্ধার করা হবে এবং এটি যে অ্যালবামে ছিল তা আবার যোগ করা হবে।