Big Breaking News: তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো

 Big Breaking News: তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো 






অবশেষে গুঞ্জনের অবসান। তৃনমূলেই যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। ‘বিজেপিকে হারাতেই আমার তৃণমূলে যোগদান,’ জানালেন তিনি।


গোয়ার ২ বারের মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কংগ্রেস নেতা লুইজিনহো ফ্যালেইরো সহ  আরও  কয়েকজন নেতা এদিন তৃনমূলে যোগদান করেন। বুধবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তাঁদের সবাইকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন তৃনমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়ও।


একদিকে যেমন শক্তি বাড়ল তৃণমূলের তেমনি একদিকে দেশীয় রাজনীতিতে আরও শক্তপোক্ত হচ্ছে তৃনমূল। এদিনের এই যোগদানকে মেইল স্টোন বলেই অভিহিত করেন সৌগত রায়। সৌগত রায় জানান, গোয়ার আরও কয়েকজন নেতা বৃহস্পতিবার সেখানেই দলবদল করবেন। 


 কংগ্রেসের হয়ে ত্রিপুরা-সহ উত্তর পূর্বের বিভিন্ন রাজ্যে পর্যবেক্ষকের দায়িত্বও সামলেছেন ফালেইরো।সোমবার কংগ্রেসের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তিনি। গোয়ার ৭ বারের বিধায়ক ও ২ বারের মুখ্যমন্ত্রী তিনি। আজ নবান্নে যোগদান অনুষ্ঠানে তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে দলীয় পতাকা হাতে তুলে নেন লুইজিনহো ফালেইরো। 


 তৃণমূলে যোগ দিয়ে তিনি বলেন, ‘বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছি। তৃণমূল কংগ্রেসে যোগদান করে আমি খুশি। ২ দিন আগে আমি কংগ্রেস বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছি।' তাঁর কথায়, 'আমার পথ চলা শুরু হয়েছিল দেশের পশ্চিম উপকূল থেকে। কংগ্রেস ম্যান হিসেবে ৪০ বছর কাজ করেছি। আজ কংগ্রেস পরিবার টুকরো হয়ে গিয়েছে। এখন প্রধান লক্ষ্য বিজেপিকে হারানো।'


এদিন শুধু ফালেইরোই নয় তাঁর সাথে আরও ৫ প্রাক্তন কংগ্রেস নেতা। ৬ প্রাক্তন কংগ্রেস নেতা-সহ মোট ১০ জন এদিন যোগ দেন তৃনমূলে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ