Breaking

Wednesday, June 23, 2021

#BanGrahanWebSeries এর ডাক দিলো Shiromani Gurdwara Parbandhak Committee

#BanGrahanWebSeries এর ডাক দিলো Shiromani Gurdwara Parbandhak Committee



সোমবার শিরোমণি গুরুদ্বার পরবন্ধক কমিটির [Shiromani Gurdwara Parbandhak Committee] (SGPC) সভাপতি বিবি জাগির কৌর ওয়েব সিরিজ গ্রহনের উপর তাত্ক্ষণিক নিষেধাজ্ঞার দাবি জানিয়েছিলেন। ১৯৮৪-এর শিখ বিরোধী দাঙ্গার ঘটনাগুলির ভিত্তিতে তৈরি এই ওয়েব সিরিজ, যা ২৪ শে জুন ডিজনি + হটস্টার প্ল্যাটফর্মে [Disney+Hotstar platform] প্রকাশ হওয়ার কথা রয়েছে।

একটি সংবাদ সম্মেলনে সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন, “তৎকালীন কংগ্রেস সরকারের সময় দেশজুড়ে সংঘটিত 1984 সালের শিখ গণহত্যা ভিত্তিক ওয়েব সিরিজ‘ গ্রহন ’তে আপত্তিজনকভাবে চিত্রিত করা হয়েছে একটি শিখ চরিত্রকে। ওয়েব সিরিজে গণহত্যার অভিযোগ একজন শিখ চরিত্রের বিরুদ্ধে চাপানো হচ্ছে যা অত্যন্ত নিন্দনীয় ও বানোয়াট। ”


কৌর বলেন, ‘৮৪-র দাঙ্গার সাক্ষী বিবি নির্প্রীত কৌর [ Bibi Nirpreet Kaur] ওয়েব সিরিজের প্রযোজক অজয় ​​জি রাই এবং ডিজনি + হটস্টারের প্রধান ও সুনীল রায়ানকে প্রেরণ করা আইনি নোটিশকেও এসজিপিসি [SGPC] সমর্থন করেছে।


তিনি বলেছিলেন, “এই ওয়েব সিরিজের মাধ্যমে শিখদের ক্ষতস্থানে নুন ছিটিয়ে দেওয়ার এবং তাদের অনুভূতিতে আঘাত দেওয়ার কাজ চলছে। এই জাতীয় চলচ্চিত্রগুলি সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতিকেও প্রভাবিত করে। সুতরাং, এই জাতীয় সংবেদনশীল ও আপত্তিজনক প্রবণতা রোধে সরকারের উচিত কঠোর তথ্য প্রযুক্তি (আইটি) বিধি প্রণয়ন করা। "

No comments:

Post a Comment