Breaking

Tuesday, February 16, 2021

প্রতি মাসে ১০০০০টাকা পর্যন্ত আয় করুন SBI -র এই স্কিমে



প্রতি মাসে ১০০০০টাকা পর্যন্ত আয় করুন SBI -র এই স্কিমে




লোকেরা বিনিয়োগের মাধ্যমে তাদের ভবিষ্যতকে সুরক্ষিত করার পরিকল্পনা করে তবে অনেক সময় ভুল জায়গায় বিনিয়োগের ফলে সুবিধার পরিবর্তে সমস্যা তৈরি হয়। এমন পরিস্থিতিতে আপনার পক্ষে সঠিক জায়গায় বিনিয়োগ করা খুব জরুরি হয়ে পড়ে। এখানে বিনিয়োগের বিষয়টি বিবেচনা করা উচিত, যার মাধ্যমে আপনি একটি নির্দিষ্ট সময়ের পরে মাসিক আয় পেতে শুরু করেন। এখানে আমরা আপনাকে এসবিআইয়ের বার্ষিকী স্কিম সম্পর্কে বলি।




এসবিআইয়ের এই স্কিমটি 36, 60, 84 বা 120 মাসের জন্য বিনিয়োগ করা যেতে পারে। এতে বিনিয়োগের সুদের হার একই হবে যা নির্বাচিত সময়কালের মেয়াদী আমানতের জন্য। ধরা যাক আপনি পাঁচ বছরের জন্য তহবিল জমা রাখেন, তারপরে আপনি কেবল পাঁচ বছরের স্থায়ী আমানতের ক্ষেত্রে প্রযোজ্য সুদের হার অনুসারে সুদ পাবেন। প্রত্যেকেই এই প্রকল্পের সুবিধা নিতে পারে।




যদি কোনও বিনিয়োগকারী প্রতি মাসে 10,000 টাকা আয় করতে চান তবে তাকে 5,07,964 টাকা জমা দিতে হবে। জমা দেওয়া অর্থের উপর, তিনি ৭ শতাংশ সুদের হার থেকে একটি রিটার্ন পাবেন, যা প্রতি মাসে 10,000 টাকার কাছাকাছি। আপনার যদি বিনিয়োগের জন্য 5 লক্ষেরও বেশি টাকা থাকে এবং আপনি ভবিষ্যতে আপনার আয় বৃদ্ধি করতে চান তবে এটি আপনার জন্য আরও ভাল বিকল্প।




এসবিআই বার্ষিকী প্রকল্পে প্রতি মাসে সর্বনিম্ন এক হাজার টাকা জমা দেওয়া যায়। এতে সর্বাধিক বিনিয়োগের সীমা নেই। বার্ষিক অর্থ প্রদানের ক্ষেত্রে, নির্দিষ্ট সময়ের পরে গ্রাহকের জমা দেওয়া পরিমাণে সুদ শুরু হয়। এই স্কিমগুলি ভবিষ্যতের জন্য দুর্দান্ত তবে মধ্যবিত্ত শ্রেণীর পক্ষে এত টাকা একসাথে সংগ্রহ করা সম্ভব নয়।



সাধারণত, মধ্যবিত্ত শ্রেণির লোকদের কাছে গলদ পরিমাণ নেই। এমন পরিস্থিতিতে, বেশিরভাগ লোক একটি পুনরাবৃত্তি আমানতে (আরডি) বিনিয়োগ করে তাদের ভবিষ্যত সুরক্ষিত করে। আরডিতে স্বল্প সঞ্চয়ের মাধ্যমে এই পরিমাণ সংগ্রহ করা হয় এবং তারপরে এটিতে সুদ প্রয়োগ করে বিনিয়োগকারীদের কাছে ফেরত দেওয়া হয়। এ কারণে, বারবারের আমানত সাধারণ মানুষের মধ্যে খুব পছন্দ করা হয়।

No comments:

Post a Comment