Breaking

Thursday, January 14, 2021

এবার সন্ত্রাসদমনে একসঙ্গে কাজ করবে ভারত ও বাংলাদেশের পুলিশ বাহিনী!




এবার সন্ত্রাসদমনে একসঙ্গে কাজ করবে ভারত ও বাংলাদেশের পুলিশ বাহিনী!



ভারত ও বাংলাদেশের পুলিশ বাহিনী এবার সন্ত্রাসদমনে একসঙ্গে কাজ করবে ।দুই দেশের মধ্যে অনুষ্ঠিত এক আলোচনায় এই সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ও নয়াদিল্লি।


দুই প্রতিবেশী দেশের পুলিশ প্রধানরা সন্ত্রাসবাদের লাগাতার উত্থান নিয়ে মঙ্গলবার ভারচুয়াল বৈঠকে বসেন।এর মাধ্যমে পরস্পরের মধ্যে সন্ত্রাসবিরোধী সহযোগিতা বাড়বে বলে মনে করছে উভয় দেশ। 


এই ভারচুয়াল বৈঠকে জালনোট চোরাচালান, অবৈধ অস্ত্র, আন্তঃসীমান্ত সন্ত্রাস, মাদক ও মানব পাচার নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া, দুই দেশের পলাতক সন্ত্রাসবাদীদের অবস্থান নিশ্চিত করে তাদের পাকড়াও করতে একসঙ্গে কাজ করার বিষয়েও আলোচনা হয় দুই পুলিশ বাহিনীর কর্তাদের মধ্যে। আলোচনায় উভয়পক্ষই জঙ্গিদের বিরুদ্ধে একে অপরের কড়া পদক্ষেপের প্রশংসা করেন। ভবিষ্যতে নিরাপত্তা চ্যালেঞ্জগুলো চিহ্নিত করে একে অপরকে সহযোগিতা করার বিষয়েও আলোচনা হয়। 


নয়াদিল্লি ও ঢাকা অপরাধ নিয়ে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। বৈঠকে দু’দেশের পুলিশ প্রধানরা ছাড়াও ঊর্ধ্বতন আধিকারিকরাও উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, জেএমবি, আল কায়দা-সহ একাধিক ইসলামিক জঙ্গি সংগঠনের সদস্যরা বাংলাদেশে অপরাধ সংগঠিত করে পালিয়ে আশ্রয় নেয়।ভারতে হামলা চালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়ার ঘটনাও ঘটছে।

No comments:

Post a Comment