রাজ্যের সিন্ডিকেটের টাকা কোথায় যাচ্ছে তা খুব শীঘ্রই জনসমক্ষে প্রকাশিত হতে চলেছে: রাজ্য পাল




রাজ্যের সিন্ডিকেটের টাকা কোথায় যাচ্ছে তা খুব শীঘ্রই জনসমক্ষে প্রকাশিত হতে চলেছে: রাজ্য পাল

সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান



আজ বর্ধমানের সস্ত্রীক আসেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সকাল ৮ টায় রাজভবন থেকে বেরহন।সকাল ১০টা ১৫ নাগাদ বর্ধমানের ১০৮শিব মন্দিরে আসেন এবং সেখানে পুজো দেন। ১০টা ৪৭এ চা পান করেন। এরপর বাইরে বেড়িয়ে সাংবাদিক দের মুখোমুখি হয়ে জগদীপ ধনখড় বলেন রাজ্যবাসীর মঙ্গল কামনা করে পূজো দিলেন। এরপর সোজা চলে যান বর্ধমানের অধিষ্ঠিত মন্দির শ্রী শ্রী মা সর্বমঙ্গলা মন্দিরে সেখানেও পুজো দেন রাজ্যপাল। বেলা ১২ টা ১৫ টাগাদ বর্ধমান সার্কিট হাউসে সাংবাদিক সম্মেলন করেন রাজ্যপাল জাগদীপ ধনখড়।


সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে এক হাত নিলেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছেন, এই রাজ্যে সরকারি কর্মীরা রাজনৈতিক কর্মী হিসেবে কাজ করছেন ।সরকারি কর্মী,পুলিশ থেকে শুরু করে রাজনৈতিক নেতারা কোটি কোটি টাকার কারবার করছে। যে টাকা সরকারি কোষাগারে জমা পড়ার কথা তা না করে সেই টাকা কোথায় যাচ্ছে প্রশ্ন তুলছেন রাজ্যপাল। একই সঙ্গে তিনি জানিয়েছেন এটা বেশিদিন চলবে না খুব শীঘ্রই সিন্ডিকেটের টাকা কোথায় যাচ্ছে তা বাংলার মানুষের কাছে প্রকাশিত হতে চলেছে।


রাজ্যপাল বলেন কয়লা-পাথর-বালিতে চলছে কোটি কোটি টাকার কারবার। সরকারি গাড়ি রাজনৈতিক কাজে ব্যবহৃত করা হচ্ছে। গণতন্ত্র ও প্রজাতন্ত্রের শেষ পেরেকটি সিন্ডিকেট।রাজ্যপাল জানিয়েছেন তার কাছে সিন্ডিকেট রাজ আর প্যাড পার্টির কারবার নিয়ে লিখিত অভিযোগ জানিয়েছে।এ বিষয়ে তিনি মুখ্যমন্ত্রী কে চিঠি লিখে জানতে চেয়েছেন তার কোনো সদুত্তর পায়নি রাজ্যপাল। 


বহিরাগত তকমা নিয়েও এদিন খোঁচা দিয়েছেন জাগদীপ ধনখড়। তিনি বলেন গোটা বিশ্বে বাংলার নাম উজ্জ্বল বিবেকানন্দ রবীন্দ্রনাথ ঠাকুরদের মত মনীষীদের ইতিহাস তাদের বাণী হলে ভারতবর্ষে মানুষকে বহিরাগত বলা হচ্ছে এটা অত্যন্ত দুঃখের। আম্পানে ক্ষতিপূরণের টাকা নিয়ে দুর্নীতি বিষয়ে রাজ্যপাল বলেন আমফানের টাকা সঠিকভাবে পরিচালনা করা হয়নি যারা আসল পাপক তারা অর্থ পাননি।কেন্দ্রের কৃষি আইন নিয়েও সরব হয়েছেন রাজ্যপাল।কেন্দ্র সরকার কৃষকদের জন্য যে বছরে ৬ হাজার টাকা করে দিচ্ছে তা অন্যান্য রাজ্য পেলেও বাংলার কৃষকদের বঞ্চিত করছেন মুখ্যমন্ত্রী।
Posted by Sangbad Ekalavya on Tuesday, January 5, 2021

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ