Breaking

Wednesday, January 13, 2021

গোল্ডমেডাল ইলেকট্রিকালস ইলেকট্রিশিয়ানদের জন্য লঞ্চ করল সুরক্ষা স্কিম-স্বাস্থ্য ও জীবন বিমা

গোল্ডমেডাল ইলেকট্রিকালস ইলেকট্রিশিয়ানদের জন্য লঞ্চ করল সুরক্ষা স্কিম-স্বাস্থ্য ও জীবন বিমা



কোন কোম্পানির ডিলার, খুচরো বিক্রেতা ও ইলেকট্রিশিয়ানদের জন্য এই ধরনের স্বাস্থ্য ও জীবন বিমা প্রকল্প এই প্রথম 


মুম্বাই ১৩ই জানুয়ারি, ২০২১: অগ্রগণ্য দ্রুত পরিবহনযোগ্য ইলেকট্রিকাল সরঞ্জাম (FMEG)-এর কোম্পানি গোল্ডমেডাল ইলেকট্রিকালস সরকারিভাবে লঞ্চ করেছে গোল্ডমেডাল সুরক্ষা স্কিম। এটা ডিলার, খুচরো বিক্রেতা এবং ইলেকট্রিশিয়ানসহ কোম্পানির স্বার্থের সঙ্গে জড়িত সকলের জন্য এক স্বাস্থ্য বিমা প্রকল্প। অর্থনীতি ক্রমশ ঘুরে দাঁড়াচ্ছে। এরকম একটা সময়ে ইলেকট্রিক শিল্পের রক্ষণাবেক্ষণের জন্য এবং যারা অতিমারীর প্রকোপ কাটিয়ে উঠছে, তাদের সাহায্য করার জন্য গোল্ডমেডাল এই প্রকল্প লঞ্চ করেছে। 


কোভিড-১৯ অতিমারী স্বাধীন ব্যবসা আর স্বনিযুক্ত ব্যক্তিদের জন্য ধ্বংসাত্মক হয়ে দাঁড়িয়েছে। গোল্ডমেডাল এই বাস্তবতা স্বীকার করে নিয়েছে, যে তার খুচরো বিক্রেতা আর ইলেকট্রিশিয়ানদের অধিকাংশই দ্রুত লকডাউন এবং তার ফলে আসা অর্থনৈতিক মন্দায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এরকম সঙ্কটের সময় তাদের সাহায্য করার উদ্দেশ্যে কোম্পানি এই ধরনের প্রথম সুরক্ষা স্কিম ঘোষণা করেছে। 

গোল্ডমেডাল সুরক্ষা স্কিমের লঞ্চ সম্পর্কে শ্রী কিষাণ জৈন, ডিরেক্টর, গোল্ডমেডাল ইলেকট্রিকালস বলেন, “গোল্ডমেডাল জাতীয় ব্র্যান্ডে পরিণত হয়েছে আমাদের নির্ভরযোগ্য ডিলার, খুচরো বিক্রেতা এবং ইলেকট্রিশিয়ানদের সাহায্যে। অতিমারী সারা ভারতে বহু মানুষের বিপুল ক্ষতি করেছে এবং ২০২০ সালে অনেক স্বনিযুক্ত মানুষের জীবনযাত্রার উপর প্রভাব ফেলেছে। আমরা এই প্রকল্পের লঞ্চ ঘোষণা করতে পেরে আনন্দিত এবং আমাদের ব্যবসায়িক সঙ্গীদের কিছুটা ক্ষতিপূরণ জুগিয়ে দেওয়ার জন্য মুখিয়ে আছি। গোল্ডমেডাল সুরক্ষা স্কিমের মাধ্যমে তাঁরা নিজের এবং পরিবারের যত্ন নিতে পারবেন আর মসৃণভাবে নির্ঝঞ্ঝাটে সমস্ত শারীরিক সমস্যার চিকিৎসা করাতে পারবেন।” 

গোল্ডমেডাল ইলেকট্রিকালসের ঘোষণা করা এই স্বাস্থ্য ও জীবন বিমা প্রকল্প এই শিল্পে এই ধরনের প্রথম প্রকল্প। সারা ভারতের সমস্ত ডিলার, খুচরো বিক্রেতা আর ইলেকট্রিশিয়ান, যাঁরা ধন বরসে অ্যাপের মাধ্যমে গোল্ডমেডালের সাথে যুক্ত এবং কিছু সাধারণ শর্ত পূরণ করেন, তাঁদের সকলের জন্যই এই প্রকল্প চালু করা হয়েছে। এই জীবন ও স্বাস্থ্য বিমা প্রকল্পে মোট ৫ লাখ টাকার কভার পাওয়া যাবে। এর মধ্যে কোভিড-১৯ সহ সমস্ত শারীরিক সমস্যায় সর্বোচ্চ ২ লাখ টাকা পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসার খরচ পাওয়া যাবে। কোভিড-১৯-এর কারণে মৃত্যু হলে এই জীবন বিমা থেকে ৩ লাখ টাকা পাওয়া যাবে। এই প্রকল্প লঞ্চ করা হয়েছিল দীপাবলির পর এবং দেশের বিভিন্ন অঞ্চল থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেছে। ধন বরসে অ্যাপে প্রকল্পের সমস্ত তথ্য থাকায় ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীরা বিমার টাকা পাওয়ার জন্য সরাসরি বিমা কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন। এখন পর্যন্ত ৭,০০০ মানুষ এই প্রকল্পের সদ্ব্যবহার করেছেন। 

২০১৯ সালে গোল্ডমেডাল ইলেকট্রিকালস দেশের কোণে কোণে ছড়িয়ে থাকা কোম্পানির চ্যানেল পার্টনারদের সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ধন বরসে অ্যাপ লঞ্চ করেছিল। পেটিএমের সাথে জোট বেঁধে ধন বরসে অ্যাপের মধ্যেই পেমেন্ট সিস্টেম চালু করা হয়েছিল। চ্যানেল পার্টনারদের সাম্প্রতিকতম কার্যকলাপ এবং প্রোডাক্ট লঞ্চের কথা জানানো ছাড়াও এরকম সময়ে কোম্পানির পক্ষ থেকে ইনসেন্টিভ ও সাহায্য দেওয়ার জন্যও এই অ্যাপ দারুণ। ইলেকট্রিকাল ওয়্যারিং এবং মডিউলার সুইচের ক্ষেত্রে গোল্ডমেডাল এক অন্যতম প্রধান ব্র্যান্ড এবং নিজেদের নানারকম কাজকর্মের ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করার জন্য উল্লেখযোগ্য বিনিয়োগ করে থাকে। ইতিমধ্যেই এই কোম্পানি এমন একাধিক মোবাইল অ্যাপ তৈরি করেছে, যা তার সেলস কর্মী ও ডিলারদের ব্যক্তি বা ম্যানেজমেন্টের ন্যূনতম হস্তক্ষেপ ছাড়াই স্বাধীনভাবে কাজ করার সুযোগ দেয়। 





About Goldmedal Electricals 

Goldmedal Electricals is a home grown electricals company which was established in the year 1979 with a vision to create electrical switches and accessories that make a positive difference to the lives of consumers. In 1981, Goldmedal entered the Wires and Cables business. In 1995, the company set up a state of the art manufacturing unit in Goregaon, Mumbai for the manufacturing of wires & cables and modular switches. Alongside Wires and Cables, the company today manufactures a vast range of electrical products including various types of Switches, Home automation systems, Security Systems, Entertainment devices, Door bells, Wires, Cables and more for residential buildings as well as commercial establishments.

No comments:

Post a Comment