দুর্দান্ত Offer সহকারে বিনামূল্যে সিম দিচ্ছে Bharat Sanchar Nigam Limited (BSNL)

 সরকারি টেলিকম সংস্থা BSNL এর বাজার ছিল একটা সময় রম্রমা। কিন্তু এর পরেই বিভিন্ন টেলিকম সংস্থার আগমন ঘটে ভারতে যার ফলে অনেকটাই মুখথুবরে পরে এই সরকারি সংস্থার। বিশেষকরে আম্বানি সংস্থা Jio চালু হয়ার পরে অনেক চরাই-উতরাই দেখাযায় এই সংস্থার। তবে পুনরুত্থানের জন্য প্রায়ই নতুন নতুন অফার নিয়ে বাজারে হাজির হয় BSNL। সম্প্রতি সরকারি Telecom সংস্থাটি তাদের একটি প্রোমোশনাল অফারে নতুন গ্রাহকদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে সিম কার্ড দেওয়ার কথা ঘোষণা করছে। গত সপ্তাহে এই অফারটি চালু হয়েছে। আগামি 15 দিন অব্দি এই অফার চলবে। তাছাড়া GP-II পেরিয়ে যাওয়া গ্রাহকদের জন্যও বিশেষ দুটি ভাউচার অফার করছে BSNL। আসুন জেনে নেওয়া যাক BSNL এর এই অফার সম্পর্কে।

সাধারণত BSNL সিম কেনার জন্য 20 টাকা করে চার্জ লাগে। কিন্তু BSNL চেন্নাইয়ের সার্কুলার অনুযায়ী নতুন গ্রাহক যদি প্রথম রিচার্জে 100 টাকার বেশি রিচার্জ করেন, তাহলে সিম কার্ডের জন্য আলাদা কোন দাম লাগবে না। 14 নভেম্বর থেকে এই প্রোমোশনাল অফারটি চালু হয়েছে। এই অফার চলবে 28 নভেম্বর অব্দি।


BSNL চেন্নাইয়ের সার্কুলারে বলা হয়েছে, “নতুন গ্রাহকদের 100 টাকার উপর ফার্স্ট রিচার্জ (FRC) কুপন নিলে ফ্রি সিম (দাম ২০ টাকা) দেওয়ার বিষয়টি 14.11.2020 থেকে 28.11.2020 অব্দি 15 দিন (6 দিন)-এর জন্য লাগু করা হল।”

প্রসঙ্গত জানায়, BSNL তাদের গ্রাহকদের সংশ্লিষ্ট প্যাক ফুরিয়ে যাওয়ার 8 দিন অব্দি একটি রিচার্জের সময়সীমা দিয়ে থাকে। এই সময়কে বলা হয় গ্রেস পিরিয়ড বা GP-II। একটি নতুন প্রোমোশনাল অফারে BSNL এই GP-II পেরিয়ে যাওয়া গ্রাহকদের জন্য দুটি ভাউচার অফার করছে। 139 টাকা ও 1199 টাকার এই ভাউচারদুটি বিশেষ ছাড়ে পাওয়া যাবে বলে টেলিকম সংস্থাটি জানিয়েছে।