ব্যাটিং ব্যর্থতায় ফের হার চেন্নাইয়ের, কোহলির ব্যাটিং-মরিসের বলে দুর্দান্ত জয় ব্যাঙ্গালোরের

 


ব্যাটিং ব্যর্থতায় ফের হার চেন্নাইয়ের, কোহলির ব্যাটিং-মরিসের বলে দুর্দান্ত জয় ব্যাঙ্গালোরের 



আইপিএল-২০২০ এর ২৫-তম ম্যাচে ভারতের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান অধিনায়কের লড়াই । এদিনে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। আজকের ম্যাচে বিরাটের দলে দলে দু’টি বদল হয়েছে। মইন আলি ও মহম্মদ সিরাজের বদলে মাঠে নেমেছে ক্রিস মরিস ও গুরকিরত সিংহ মান। অন্যদিকে ধোনির দলে একটি পরিবর্তন হয়েছে। গতদিনের জেতা ম্যাচে হারকে টেনে আনা কেদার যাদব বাদ পড়েছে তাঁর বদলে ১১-এ স্থান পেয়েছে এন জগদিশন।



ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ১৬৯ রানের টার্গেট খাড়া করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এদিন বিরাটের দুর্দান্ত ব্যাটিং-য়ে ভর করেই এই রান তোলে ব্যাঙ্গালোর। ৪টি চার ও ৪টি ছয়ে ৫২ বলে ৯০ রানের ইনিংস খেলেন বিরাট। দেবদূত ৩৪ বলে ৩৩ ও সিবম দুবে ১৪ বলে ২২ রানে করেন। বল হাতে চেন্নাইয়ের শার্দূল ঠাকুর ২টি, শ্যাম করণ ও চাহার একটি করে উইকেট নেন।


জবাবে ব্যাট করতে নেমে মূলত ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল চেন্নাই। ওয়াটসন ১৮ বলে ১৪, রায়ডু ৪০ বলে ৪২, জগদিশন ২৮ বলে ৩৩ ও ধোনি ৬ বলে ১০ রান করেই প্যাভিলিয়নে ফেরেন। ব্যাট হাতে আর কেউ দুই অংকের ঘর পার করতে পারেননি।  অবশেষে, ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রানে আটকে যায় চেন্নাই। ব্যাঙ্গালোরের হয়ে ৪ ওভারে ১৯ রান খরচ করে ৪টি উইকেট সংগ্রহ করেন মরিস, সুন্দর ২টি এবং উদানা ও চাহাল একটি করে উইকেট নেন। 


চেন্নাই সুপার কিংস দল- শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, অম্বাতি রায়াডু, মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক), এন জগদিশন, স্যাম কারান, রবীন্দ্র জাডেজা, ডোয়েন ব্র্যাভো, শার্দুল ঠাকুর, দীপক চাহার ও কর্ণ শর্মা।


রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল- দেবদত্ত পাড়িক্কল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডিভিলিয়ার্স, গুরকিরত সিংহ মান, শিবম দুবে, ক্রিস মরিস, ওয়াশিংটন সুন্দর, ইসুরু উদানা, নবদীপ সাইনি ও যুজবেন্দ্র চাহল।.

Post a Comment

thanks