বালিঘাট বন্ধের দাবীতে বাঁশ বেধে বিক্ষোভ গ্রামবাসীদের 


সঞ্জিত কুড়ি, পূর্ব বর্ধমান


বালিঘাট বন্ধের দাবিতে বাঁধের রাস্তায় বাঁশ বেঁধে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

বর্ষার কারণে বালিরঘাট গুলো বন্ধের নির্দেশিকা জারি করেছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের নির্দেশিকাকে অবমাননা করে রাতের অন্ধকারে চলছে বালি পাচার।গৈতান পুর জুজুটি বালিঘাট গুলো খোলা থাকার কারণে রমরমিয়ে চলছে বালিচুরির কারবার। দিনের বেলা উদয় পল্লি বাজার সংলগ্ন এলাকায় জনবহুল এলাকা থাকায়, বালি নিয়ে গোপন ভাবে পাচার করছে দামোদর নদের বাঁধের উপর দিয়ে।যদিও দামোদর নদীর বাঁধের উপর দিয়ে ভাড়ি যানবাহন এবং বালি বোঝাই ট্রাক্টর যাওয়া নিষিদ্ধ। তা সত্যেও সকলের নজর এড়িয়ে দামোদর নদীর বাঁধের উপর দিয়ে বহাল তবিয়তে পাচার করছে বালি।



দামোদর নদীর বাঁধের উপরে বালিবোঝাই ট্রাকটার যাওয়ার ফলে রাস্তায় বড় বড় গর্ত হয়েছে। যা সম্পূর্ণ বিপদজনক।আজ সকালে খড়গেশ্বর পল্লী বটম পাড়া এলাকায় একটি বালিবোঝাই ট্রাক্টর কে সাইড দিতে গিয়ে রাস্তার খাদে পরে লোহা বোঝাই ভ্যান উল্টে পড়ে নিচে। গুরুতর জখম হন ওই ভ্যান চালক ।আহত ভ্যানচালককে সংঘর্ষ নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল ।চিকিৎসা চলছে ভ্যানচালকের ।এরপরেই ক্ষোঁভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা।রাস্তায় বাঁশ বেঁধে বিক্ষোভ দেখান তারা। 



এডি এম, ডি এল, এল আর ও শশী কুমার চৌধুরী বলেন বর্ষার কারণে আমাদের জেলাগুলোতে বালিঘাট বন্ধের নির্দেশিকা জারি করাহয়েছে। আমাদের কাছে অভিযোগ আসে যে কিছু কিছু যায়গায় রাতের অন্ধকারে বালি পাচার হচ্ছে। অভিযোগ পাওয়া মাত্রই আমাদের রেইড টিম রেইড করছে।সাম্প্রতিক দিন কয়েক আগে মঙ্গল কোটে ৩০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।এবং এফ আই আর করাহয়েছে।জেলাশাসকের নির্দেশে আমাদের ডি এল আর ও, এস ডি এল আর ও,সর্বতই ভিজিট করছে।এবং জেলাশাসকের নির্দেশে জেলা পুলিশ ও ভিজিট করছে বলে জানান শশী বাবু।