এই IPL-এ সঞ্চালিকার ভূমিকায় নেই মায়ান্তি, নজর কাড়ছে অজি সঞ্চালিকা নেরোলি মেডোজ 

credit: neroli instagram


 তনজিৎ সাহা : 

এবার এক ভিন্ন ক্রিকেট যুদ্ধ দেখার অপেক্ষায় গোটা ক্রিকেটপ্রেমী বিশ্ব। আর আইপিএল মানেই, ক্রিকেটের সাথে কাঁধে কাঁধ মেলায় গ্ল্যামার ও বিনোদন। তবে এই বছর করোনা-কারণে তাতে কিছুটা খামতি পড়ছে। এবছর আইপিএলে নেই মায়ান্তি ল্যাঙ্গার৷ সেই ঘাটতি কিছুটা মেটাতে আইপিএলের সঞ্চালিকার ভূমিকায় আসছেন বিশ্বখ্যাত স্পোর্টস অ্যাঙ্কার অস্ট্রেলিয়ান নেরোলি মেডোজ। নেরোলি মেডোজ যুক্ত হওয়ার আইপিএল দেখার আনন্দ ও বিনোদন অনেকগুন বাড়বে তা আর বলার অবকাশ রাখেনা।



ভারত-সহ সমগ্র বিশ্বের ক্রিকেটপ্রেমীদের নজর এখন আমিরশাহিতে শুরু হওয়া ১৩তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2020) দিকে। করোনা অতিমারী চলে আসায় এপ্রিলে শুরু হতে চলা আইপিএলের আসর পিছিয়ে যায়।

বর্তমান পরিস্থিতি কারণে পূর্ব নির্ধারিত ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে  আইপিএল-এর কোনও ম্যাচে স্টেডিয়ামে দর্শক উপস্থিতি থাকবেনা।

কিন্তু টেলিভিশন এবং অন্যান্য লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্মের মাধ্যমে ক্রিকেটপ্রেমীরা বাড়িতে বসেই দেখতে পারবেন সবকটি ম্যাচ।

বলা বাহুল্য, বিসিসিআই এই সিদ্ধান্তের মধ্যে আইপিএল ২০২০ মরশুমের জন্য কমেন্টেটরদের তালিকাও প্রকাশ করেছে।

বিসিসিআই এই মরশুমের কমেন্টেটরদের মধ্যে অ্যাঙ্করদের নামেও শিলমোহর লাগিয়ে দিয়েছে।

প্রত্যেক মরশুমের মতো ফিমেল অ্যাঙ্কারদের কথা বলা হলে ভারতের ময়ন্তী ল্যাঙ্গারকে প্রধান স্থান দেওয়া হয়েছে।

ময়ন্তী ল্যাঙ্গার


ভারতের স্পোর্টস জগতের সবচেয়ে সুন্দরী ফিমেল অ্যাঙ্কর ময়ন্তী ল্যাঙ্গারকে।

কিন্তু এবার নেই  ময়ন্তী ল্যাঙ্গার তাকে  টক্কর দেওয়ার মতো একজন ফিমেল অ্যাঙ্কার নির্বাচন করা হয়েছে।

অস্ট্রেলিয়ার  অ্যাঙ্কার ন্যারোলি মিডোজকে জায়গা দেওয়া হয়েছে।স্পোর্টস অ্যাঙ্কারদের মধ্যে মেয়েদের কথা বলা হলে ন্যারোলি মিডোজ একজন বড়ো মুখ। যার যথেষ্ট পরিচিতি রয়েছে ক্রিকেট বিশ্বে। 

যিনি গত বেশকিছু বছর অর্থাৎ প্রায় ১০ বছর ধরে ক্রিকেট ছাড়াও রাগবি, ফুটবল, টেনিস আর বাক্সেট বলে প্রধান অ্যাঙ্কার হিসেবে কাজ করেছেন।ন্যারোলির জন্য এটা প্রথমবার যখন তিনি আইপিএলে অ্যাঙ্কারের কাজ করবেন।

credit:https://www.instagram.com/mayantilanger


ন্যারোলিকে গত বছর খেলা হওয়া বিশ্বকাপেও অ্যাঙ্কারের ভূমিকায় দেখা গিয়েছে।সবচেয়ে বিশেষ ব্যাপার হল যে তাঁর ক্রিকেটের জ্ঞান বাকি অ্যাঙ্কারদের তুলনায় অনেক ভালো।

আইপিএলে ন্যারোলির নাম ঘোষনার পর ভারতীয় সমর্থকরাও যথেষ্ট খুশি।কারণ ন্যারিলির ফ্যান ফলোয়িং ভারতে অনেক বেশি। ভারতে সমর্থকরা এমনিতেও টুইটারে ন্যারোলিকে আইপিএলে আনার দাবি করেছেন।