ভারতের রাস্তায় শীঘ্রই আসতে চলেছে দ্রুততম ইলেকট্রিক বাইক kridn 




One electric ভারতীয় কোম্পানি এবার জানিয়ে দিলেন যে খুব শীঘ্রই ভারতের বাজারে আসতে চলেছে মেড ইন ইন্ডিয়া ই-মোটর সাইকেল। তাদের তরফ থেকে জানানো হয় এই বাইক টি সম্পূর্ণভাবে ভারতে তৈরি হবে এই বাইকের নাম দেওয়া হবে kridn। 



কোম্পানির তরফ থেকে জানা গেছে, বর্তমানে এই বাইকের রোড ট্রায়াল করা হচ্ছে এবং এই স্বদেশী কোম্পানি-পক্ষ থেকে দাবি এই বাইকটি নাকি হতে চলেছে ভারতের সবচেয়ে দ্রুততম ইলেকট্রনিক বাইক। কোম্পানি সূত্রে খবর,এটি শুধুমাত্র ৪টি শহর তথা বেঙ্গালুরু,দিল্লি এনসিআর, হায়দ্রাবাদ,চেন্নাই এর ডেলিভারি অক্টোবর মাস থেকে চালু করা হবে।




বিশেষত্ব :


এই বাইকে ৩ কিলোওয়াট ঘন্টা ক্ষমতা যুক্ত লিথিয়াম ব্যাটারী এবং ৫.৫কিলোওয়াট ক্ষমতা বিশিষ্ট মোটর । এই মোটর ১৬৫ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারবে । kridn এর বিশেষত্ব হলো এটি এক বার চার্জ দিলে ইকো মোডে ১১০কিলোমিটার পযন্ত এবং নর্মাল মোডে ৮০ কিলোমিটার অবধি চালানো যাবে।গাড়িটি সম্পূর্ণ চার্জ হতে ৪-৫ ঘন্টা সময় লাগবে।



০-৬০কিলোমিটার অবধি স্পীড তুলতে ৮সেকেন্ড সময়ে নেবে।এছাড়াও এটি গিয়ারলেস বাইক। এর মধ্যে ব্যবহার করা হয় হচ্ছে টেলিস্কোপিক হাইড্রোলিক, রিয়ার হাইড্রোলিক ব্রেক অন্যদিকে থাকছে টিউবলেস টায়ার kridn এরূপ বিশেষত্ব নিয়ে রাস্তায় নামতে চলেছে। 



one electronic kridn এর শোরুম প্রাইস রেখেছে ১.২৯লাখ।


■one electronic কোম্পানি তরফ থেকে আগাম জানানো হয়েছে ,kridn R নামে আরো একটি নতুন বাইক লঞ্চ করতে চলেছে।সাথেই এও জানায় kridn একটি এন্টি লেভেল মডেল লঞ্চ করা হবে।যাতে ৭৫কিলোমিটার ঘন্টায় টপ স্পীড দেওয়া হবে।২কিলোওয়াট এর মোটর দেওয়া হবে।