প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

সংবাদ একলব্যঃ 

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি ছিলেন প্রণব মুখোপাধ্যায়। শুধু রাষ্ট্রপতি নয় দেশের অর্থম্নত্রক, বিদেশ মন্ত্রক সহ একাধিক মন্ত্রক সামলেছেন তিনি। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে লেখেন- 

গভীর দুঃখ নিয়ে লিখছি। ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায় আমাদের ছেড়ে চলে গেলেন। একটা যুগের অবসান। দীর্ঘ কয়েক দশক ছিলেন পিতৃপ্রতিম ব্যক্তিত্ব। প্রথমবার সাংসদ হওয়ার পর থেকে মন্ত্রিসভায় আমার সিনিয়র হওয়া ও আমি মুখ্যমন্ত্রী থাকাকালীন তাঁর রাষ্ট্রপতি হওয়া..প্রচুর স্মৃতি ভিড় করে রয়েছে। প্রণবদা থাকবেন না, এমন অবস্থায় দিল্লি যাত্রা অকল্পনীয়। রাজনীতি থেকে অর্থনীতি, সমস্ত বিষয়ে তিনি ছিলেন কিংবদন্তী। চিরকৃতজ্ঞ থাকব। খুবই অভাব অনুভব করব। অভিজিৎ ও শর্মিষ্ঠাকে আমার সান্ত্বনা।

So many memories.A visit to Delhi without Pranabda is unimaginable. He is a legend in all subjects from politics to economics. Will be forever grateful. Shall miss him immensely. My condolences to Abhijit & Sharmistha (2/2)

— Mamata Banerjee (@MamataOfficial) August 31, 2020 



প্রসঙ্গত, ৮৪ বছর বয়সে দিল্লীর আর্মি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তাঁর দীর্ঘ রাজনৈতিক কেরিয়ারে দেশের একাধিক পদে দায়িত্ব সামলেছেন তিনি। তিনি ছিলেন ভারতীয় রাজনীতির চাণক্য। 


গত কয়েকদিন কোমাচ্ছন্ন থাকার পর আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বাবার মৃত্যু সংবাদ দেশবাসীকে টুইট করে জানান প্রণব বাবুর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। বাড়িতে পরে গিয়ে মাথায় চোট পেয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। পরে, করোনা টেস্ট করালেও করোনা রিপোর্ট পজিটিভ আসে তাঁর। এরপর মাথায় জমাট বাঁধা রক্ত অস্ত্রপাচার করে সরানো হয়। এরপর, ধীরে ধীরে অবস্থার অবনতি হতে থাকে তাঁর। চলে যান গভীর কোমায়। অবশেষে দিল্লীর আর্মি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ দেশবাসী।