ফেসবুক নিয়ে এলো নতুন কেয়ার ইমোজি, কিভাবে পাবেন?

মধুসূদন রায়, ০১ মে : ফেসবুক নিয়ে এলো নতুন কেয়ার ইমোজি, কিভাবে পাবেন এই নতুন ফিচার? বেশ কিছুদিন আগের থেকেই ফেসবুকে শুরু হয়ে গিয়েছে এই নতুন ফিচার । অনেকেই পাচ্ছেন আবার অনেকেই পাচ্ছেন না এই নতুন ইমোজি এবং এই সুযোগকে কাজে লাগিয়ে অনেক ফেসবুক ব‍্যবহারকারি নিজের ফেসবুক পেজকে প্রমোশন করার জন্য উঠে পরে লেগেছে। কেউ বলছে, *198# কমেন্ট করলেই পাওয়া যাবে এই নতুন ইমোজি। আবার অনেকেই বলছে *198# পাঁচবার কমেন্ট করলে এবং সাথে পাঁচটা গ্রুপে শেয়ার করলেই  পাওয়া যাচ্ছে ফেসবুকের এই ইমোজি।

অবশেষে সংবাদ একলব‍্যের টেকনিক্যাল টিম এর উত্তর খুঁজে নিলো ।
জানা যায়, COVID19 এর জন্য স্পেশাল ভাবে বানানো হয়েছে ফেসবুকের এই নতুন কেয়ার ইমোজি। যেহুতু COVID19 এর জন্য বানানো, সেহেতু ফেসবুকের এই নতুন ইমোজি পেতে গেলে  মানুষের যে কোন পোস্টে আর *198# কমেন্ট করতে হবে না। সাথে বিভিন্ন গ্রুপে শেয়ার ও করতে হবে না।

তাহলে কিভাবে পাওয়া যাবে এই ইমোজি? প্রথমে ফেসবুক একাউন্ট চালু করে ডানদিকে ক্লিক করে COVID19 Information Center এর Official সেকশনে গিয়ে সেখানে COVID19 এর ৪ থেকে ৫ টি পেজ আসবে এবং সবগুলোকে ফলো করতে হবে এবং ফলো করার ৮ থেকে ৯ ঘন্টার মধ্যেই ফেসবুক আপনাকে কেয়ার ইমোজি দিয়ে দিবে।