DAY-NRLM: Central Government will provide free electric bicycles to rural women

DAY-NRLM: Central Government will provide free electric bicycles to rural women
Photo Credit: social media



গ্রামীণ মহিলাদের বৈদ্যুতিক সাইকেল দেওয়ার উদ্যোগ গ্রহন করলো কেন্দ্র সরকার। কেন্দ্রীয় সরকার মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের ই-সাইকেল দেবে। কেন্দ্রীয় গ্রামীণ উন্নয়ন মন্ত্রক শুক্রবার এর জন্য কনভারজেন্স এনার্জি সার্ভিসেস লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

গ্রামীণ উন্নয়ন মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, এই চুক্তিটি দীনদয়াল অন্ত্যোদয় যোজনা-জাতীয় গ্রামীণ জীবিকা মিশন (DAY-NRLM) এর অধীনে করা হয়েছে। এর উদ্দেশ্য হল গ্রামীণ উদ্যোক্তাদের পরিবহনের সহজ এবং পরিবেশ-বান্ধব উপায় সরবরাহ করা এবং গ্রামীণ এলাকার মহিলাদের ক্ষমতায়ন করা।


সমঝোতা স্মারকটি (Mou) পল্লী উন্নয়ন সচিব শৈলেশ কুমার সিং স্মৃতি শরণ এবং কনভারজেন্স এনার্জি সার্ভিসেস লিমিটেড (সিইএসএল) এর এমডি এবং সিইও বিশাল কাপুর স্বাক্ষর করেছেন।


এই উপলক্ষে, সিং বলেছেন যে গ্রীন মোবিলিটির এই অংশীদারিত্ব গ্রামীণ মহিলাদের অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নে সহায়তা করবে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) দৃষ্টিভঙ্গির সাথে সঙ্গতি রেখে গ্রামীণ মহিলাদের শক্তিশালীকরণকে ত্বরান্বিত করবে। এটি গ্রামীণ উদ্যোক্তা নারীদের জন্য একটি আশীর্বাদ হিসেবে প্রমাণিত হবে।