Odisha New CM: ওড়িশার পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন মোহন চরণ মাঝি, উপমুখ্যমন্ত্রী কেভি সিং ও প্রভাতী পরিদা 

Odisha New CM


বিজেপির মোহন চরণ মাঝি ওড়িশার পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন, মঙ্গলবার দলের সিনিয়র নেতা এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ঘোষণা করেছেন। 52 বছর বয়সী এই নেতা, চারবারের বিধায়ক, উপকূলীয় রাজ্যের একজন বিশিষ্ট আদিবাসী মুখ। তার দুজন ডেপুটি থাকবেন তারা হলেন - কনক বর্ধন সিং দেও (Kanak Vardhan Singh Deo ) এবং প্রভাতী পারিদা (Pravati Parida)।




মাইক্রোব্লগিং সাইট এক্স-এ একটি পোস্টে, রাজনাথ সিং বলেছেন, "শ্রী মোহন চরণ মাঝি সর্বসম্মতিক্রমে ওড়িশা বিজেপি আইনসভা দলের নেতা নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা করতে পেরে আনন্দিত। তিনি একজন তরুণ এবং গতিশীল পার্টি কর্মকর্তা যিনি রাজ্যকে এগিয়ে নিয়ে যাবেন। ওড়িশার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে অগ্রগতি ও সমৃদ্ধির পথে তাঁকে অনেক অভিনন্দন।




"এছাড়াও, সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে নতুন রাজ্য সরকারের প্রধানের জন্য দুজন উপ-মুখ্যমন্ত্রী মনোনীত হবেন। শ্রী কেভি সিং দেও এবং শ্রীমতি প্রভাতী পারিদা উপমুখ্যমন্ত্রী হিসাবে রাজ্যের দায়িত্ব পালন করবেন। তাদের অভিনন্দন!" রাজনাথ সিং তার পোস্টে যোগ করেছেন।



আগের দিন, ওড়িশার মুখ্যমন্ত্রী বাছাই করার জন্য বিজেপি বিধানসভা দলের বৈঠক ডাকা হয়েছিল, যেখানে রাজনাথ সিং এবং তার মন্ত্রিসভার সহকর্মী ভূপেন্দর যাদব উপস্থিত ছিলেন।



মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার পর মিডিয়াকে সম্বোধন করতে গিয়ে মাঝি বলেন, "গত 24 বছরের সরকার পরিবর্তন করা হয়েছে। জনগণ তাদের স্বপ্ন পূরণ এবং উন্নয়নের জন্য বিজেপিতে যে বিশ্বাস দেখিয়েছে আমরা তা পূরণ করার চেষ্টা করব। ওড়িশার আমি ওড়িশাকে দেশের এক নম্বর রাজ্যে পরিণত করার প্রতিশ্রুতি দিচ্ছি।"



মোহন চরণ মাঝি, একজন আদিবাসী নেতা, কেওনঝার বিধানসভা আসন থেকে 87,000 ভোটের ব্যবধানে নির্বাচনে জয়ী হয়েছেন। তিনি বিজু জনতা দলের মিনা মাঝি এবং কংগ্রেস প্রার্থী প্রতিভা মঞ্জরি নায়েককে পরাজিত করেছেন।

সূত্র জানায়, মাঝিসহ অন্যান্য নেতাদের শপথ অনুষ্ঠান ১২ জুন বিকেল ৫টায় অনুষ্ঠিত হতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার দুপুর আড়াইটায় ভুবনেশ্বরে পৌঁছাবেন এবং বিমানবন্দর থেকে রাজভবনে যাবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।