the westbengal SSC scame , GRoup C And group D , 11 And 12


supreme court



কলকাতা হাইকোর্টে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় শিক্ষক ও অশিক্ষক কর্মী নিয়োগের ২০১৬ সালের পুরো প্যানেল বাতিলের নির্দেশ দেয়। ফলে ২৫৭৬৩ জনের চাকরি বাতিল হয়। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হয়েছে এসএসসি। শুরু হয়েছে শুনানি। আজ ফের সুপ্রিমকোর্টে সেই মামলার শুনানি রয়েছে। যোগ্যদের ভাগ্যের চাকা ঘুরবে? সর্বোচ্চ আদালতের দিকে তাকিয়ে চাকরিহারারা থেকে শুরু গোটা বাংলা।


বিরতির পর অর্থাৎ দুপুর দুটা থেকে শুরু হবে স্কুল সার্ভিস কমিশন মামলার শুনানি। দুপুরের বিরতির আগে শেষ হয়েছে ২৯ নাম্বার মামলার শুনানি, এবারে ৩০ নাম্বারে রয়েছে রাজ্যের ২৫৭৬৩ জনের চাকরীহারাদের মামলা।

WB SSC Supreme Court Case Live Update:

শুরু হলো শুনানি। 
৩০ নাম্বার মামলাটা পরে শুনবেন, আপাতত ৩৪ নাম্বার মামলার শুনানি চলছে। 

WB SSC Supreme Court Case Live Update: চলছে ৩৮ নাম্বার মামলা-বিমানবন্দর নির্মাণের জন্য আসামের শিলচরের ডলু চা বাগান এলাকায় গাছপালা উপড়ে ফেলা এবং বাসিন্দাদের উচ্ছেদ সংক্রান্ত মামলা। এরপরেই এস এস সি মামলার শুনানি। 

WB SSC Supreme Court Case Live Update: আরও একটি অন্য মামলার শুনানি শুরু হয়েছে। এই মামলার শুনানি শেষ হলেই বোঝাযাবে আজ স্কুল সার্ভিস ক্মিশনের মামলার শুনানি হবে কিনা। 

WB SSC Supreme Court Case Live Update: শেষ সময়ে স্কুল সার্ভিস কমিশনের মামলা উঠায় আজকে শুনানি না করে আগামীকাল শুনানির কথা বলেন প্রধান বিচারপতি। 

আগামীকাল দ্বিতীয় মামলা হিসাবে শুনানি হতে চলেছে এই মামলার। এমনটাই জানাযাচ্ছে। 


গত সোমবার দেশের সর্বোচ্চ আদালতে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে একপ্রস্থ শুনানি চলে। এর আগের দিন শুনানির শুরুতেই প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বলেছিলেন, ''প্যানেলের বাইরে নিয়োগ করা হয়েছে। এটা তো সম্পূর্ন জালিয়াতি। প্রধান বিচারপতির প্রশ্ন, ''বেআইনি ভাবে নিয়োগ হয়েছে, এই অভিযোগ থাকারই পরেও কী ভাবে সুপার নিউমেরিক পোস্টের অনুমোদন দিল মন্ত্রিসভা? কেন সুপার নিউমেরিক পোস্ট (বাড়তি পদ) তৈরি করা হল?'' সেদিন চাকরি বাতিলের রায়ে কোনো হস্তক্ষেপ না করলেও সুপার নিউমেরিক পদ তৈরি নিয়ে হাইকোর্টের রায়ে সিবিআই তদন্তকে স্থগিতাদেশ দিয়েছিল সুপ্রিমকোর্ট। আজ সেই নির্দেশের কি কোনও বদল হবে? চোখ থাকবে সকলের।


এদিকে এসএসসি প্রথমে যোগ্য অযোগ্যদের নির্ধারন সম্ভব নয় বলে জানালেও পরে এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার, যোগ্য অযোগ্যদের চিহ্নিত করে লিস্ট দিতে পারবে। শেষমেষ আজ কোন দিকে গড়ায় জল সেদিকেই তাঁকিয়ে সকলেই।