শীতের আকাশে বৃষ্টি, কবে থেকে নামবে পারদ, জানুন আবহাওয়ার আপডেট 

Weather update


বৃহস্পতিবার দিনভর থাকবে মেঘলা আকাশ , চলবে বৃষ্টিও । শুক্রবার থেকে শুরু হবে আবহাওয়ার পরিবর্তন।



ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব কেটে গিয়েছে। বুধবার পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাজ্যে বৃষ্টি হবে। তারই মধ্যে শুক্রবারের পর থেকে রাজ্যে কমবে পারদ। বাড়বে ঠান্ডা। কতটা ঠান্ডা বাড়বে?



বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি হবে? আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।



দিনভর আজ, বৃহস্পতিবার মেঘলা আকাশ। হালকা বৃষ্টির সম্ভাবনা। রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকবে ৷ এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷



আগামিকাল, শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন। উইকেন্ডে ফিরবে শীতের আমেজ।



উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টি এবং সিকিমে হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড়ের অবশিষ্ট অংশ নিম্নচাপ হিসেবে দক্ষিণ ছত্তিশগড় এলাকায় অবস্থান করছে। এই নিম্নচাপ থেকে একটি অক্ষরেখা তামিলনাড়ু পর্যন্ত বিস্তৃত। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে সোমবার ১১ ডিসেম্বর। বর্তমানে একটি পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানার উপরে। এছাড়াও রাজস্থানের উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত।



কলকাতায় আজ, বৃহস্পতিবার মূলত মেঘলা আকাশ। হালকা বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। মূলত হালকা বৃষ্টির সম্ভাবনা বেশি। রাতের তাপমাত্রা বেশি থাকলেও দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকায় দিনভর মনোরম পরিবেশ থাকবে।



আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। এক বা দু'পশলা বৃষ্টি বা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির আশপাশে থাকতে পারে। বুধবার মহানগরীর সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি বেশি ছিল (২২.৪ ডিগ্রি)। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে দু'ডিগ্রি বেশি।