পিএম যোজনার ঘরের তদন্ত এলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল

Central team


সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :- 

পি এম যোজনা অর্থের ঠিকঠাক বাড়ি ঘর তৈরি হয়েছে কিনা?প্রকৃত প্রাপকেরা বাড়ি পেয়েছে কিনা?বাড়ি পেলেও তাতে কি বাংলা আবাস যোজনার বাড়ি লেখা, না প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি লেখা আছে সেই বিষয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্তে এলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। এদিন তারা পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ ব্লকের কৈয়র, গোপালবেড়া, উখরিদ পঞ্চায়েত এলাকায়, কেন্দ্র থেকে পাঠানো আবাস যোজনায় নামের তালিকা অনুযায়ী বাড়ি ঘর দেখতে যান কেন্দ্রীয় প্রতিনিধি দল।



তালিকা অনুযায়ী পি এম যোজনায় বাড়ি প্রাপকদের বাড়ি গিয়ে জানতে চান গাড়ি, টিভি,ফ্রিজ আছে কিনা।তারও প্রতিলিপি করেন কেন্দ্রীয় প্রতিনিধিরা।তবে গ্রামে কেন্দ্রীয় প্রতিনিধি দল ঢুকতেই বহুবার নাম দেওয়ার সত্বাত্বেও বাড়িঘর না পাওয়ার অভিযোগ করেন গরিব গ্রামবাসীরা। যদিও এই বিষয়ে মুখ খুলতে চায়নি কেন্দ্রীয় প্রতিনিধি দল।



যদিও খন্ডঘোষ ব্লকের শাঁকারি গ্ৰাম পঞ্চায়েতের উপ প্রধানের মৃত বাবা,ভাই, এবং নিজের নামে আবাস যোজনায় পাওয়া বিলাশ বহুল বাড়ি ঘিড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল গোটা রাজ্য রাজনীতিতে।সেই অভিযোগ কেন্দ্রে পৌঁছনোর পরই এই তদন্ত বলে মনে করেন অনেকেই।



কৈয়র গ্ৰাম পঞ্চায়েতের প্রধান সাহাজাহান মন্ডল বলেন কেন্দ্রীয় প্রতিনিধিরা নিজেরাই লিস্ট নিয়ে এসেছেন। এবং সেই লিস্ট অনুয়ায়ী তারা বাড়ি বাড়ি ঘুরছেন। এবং বাড়িতে টিভি ফ্রিজ গাড়ি আছে নাকি তারো তদন্ত করছেন।



পঞ্চায়েত সমিতির সভাপতি মীর সফিকুল ইসলাম বলেন বিজেপির কিছু লোক ভুল রিপোর্ট দিয়েছেন। সেই রিপোর্ট অনুযায়ী তারা বাড়ি ঘর দেখছেন।তবে এখনো পর্যন্ত কোনো ত্রুটি পাননি।

বিজেপি সাংগঠনিক জেলা সভাপতি মৃত্যুঞ্জয় চন্দ্র বলেন কেন্দ্রের দেওয়া পি এম আবাস যোযনা,স্বচ্ছ মিশন শৌচাগার,১০০ দিনের কাজ।এই রাজ্য যেমন দুর্নীতি করেছে সেই দুর্নীতির তদন্তে আজ কৈয়র, গোপাল বেড়াই, উখরিদ অঞ্চলে এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল।মৃত্যুঞ্জয় বাবু বলেন শাসক দল নিজেদের দুর্নীতি ঢাকতে রাতের অন্ধকারে বাংলা আবাস যোজনা লেখা মুছে প্রধানমন্ত্রী আবাস যোজনা লেখা হয়েছে বলে জানান তিনি।