Durga Puja 2023: এবার কি বাড়ছে অনুদান? পূজো কমিটি গুলির সাথে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী 





প্রতি বছর দুর্গাপূজা (durga puja 2023) কমিটি গুলিকে অনুদান দেয় রাজ্য সরকার। আর তার আগে কমিটি গুলির সাথে বৈঠকে বসেন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গাপূজার (durga puja 2023) আর বাকি দুই মাস। ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে ক্লাবগুলি। এদিকে আগামী ২২ আগস্ট নেতাজি ইন্দোর স্টেডিয়ামে বসতে চলেছে বৈঠক।


(ads1)

ইউনেস্কোর তরফে দুর্গাপুজোকে (durga puja 2023) হেরিটেজ উৎসব তকমা দেওয়ার পর এটি দ্বিতীয় বছর। গত বছর ৫০০০০ থেকে বাড়িয়ে ৬০০০০ টাকা অনুদান দিয়েছে রাজ্য। এবার কি বাড়ছে সেই অনুদানের পরিমাণ? শুরু হয়েছে জল্পনা।




রাজ্য জুড়ে প্রায় ৪৩ হাজার পুজো কমিটি রয়েছে। ইতিমধ্যে নেতাজি ইন্দোর স্টেডিয়ামের বৈঠকে যোগ দেওয়ার জন্য পুজো কমিটিগুলিকে আমন্ত্রণ জানানো হয়েছে। কমিটির সঙ্গে বৈঠকেই বোঝা যাবে অনুদান বাড়ছে কিনা! তবে অনুদান বাড়ছে না বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ, কেন্দ্রীয় সরকার অনেক প্রকল্পের টাকা দেওয়া বন্ধ করেছে ফলে বাড়তি চাপ রাজ্যের ওপর।

(ads2)


মুখ্যমন্ত্রী ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, রাজ্যের মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজি, কলকাতার পুলিশ কমিশনার, রাজ্যের ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস বিভাগ, বিপর্যয় মোকাবিলা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া থাকবেন মেয়র ফিরহাদ হাকিম, ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং তথ্য ও সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন।