গরমে বিদ্যুৎ বিল থেকে মুক্তি ! মাত্র 450 টাকার এই ডিভাইসটি আনুন আর আর বিদ্যুৎ বিল থেকে বাঁচুন 

save electricity bill



Waterproof Solar Light: গ্রীষ্মকাল চলে এসেছে এবং এই সময় বিদ্যুৎ এর চাহিদা সবচেয়ে বেশি। এসি, কুলার ও ফ্যান চলার কারণে বিদ্যুৎ বিল অনেক বেড়ে যায়। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য আমরা সবকিছুই করি। একই ঘরে এসি, কুলার রাখার মতো। কিন্তু আমরা আপনাকে এমন একটি ডিভাইসের কথা বলতে যাচ্ছি, যা বিদ্যুৎ বিল (save electricity bill) অনেকটাই কমিয়ে দেবে। চলুন জেনে নেই সে সম্পর্কে...

save electricity bill

বর্তমানে সরকার সৌরশক্তির প্রচার করছে, যার কারণে সৌরশক্তিচালিত পণ্যের উৎপাদনও বাড়ছে। এসব পণ্যে বেশি ভর্তুকিও দেওয়া হচ্ছে। এখন বাজারে সোলার লাইটও পাওয়া যাচ্ছে। এগুলো ব্যবহার করলে নিঃসন্দেহে আপনার বিদ্যুৎ বিল (save electricity bill) কমতে পারে।

সোলার লাইট নামক পণ্যটি হল Hardoll LED ওয়াটারপ্রুফ ফেন্স সোলার লাইট ল্যাম্প এবং এর দাম Rs.443। আপনি এই আলোর সাহায্যে আপনার বারান্দা, বাগান বা আপনার বাড়ির বারান্দায় আলোকসজ্জা সরবরাহ করতে পারেন। এই আলোর বিশেষত্ব হল অন্ধকারে স্বয়ংক্রিয়ভাবে জ্বলে যায় এবং দিনের আলোয় স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায়। যদি এই আলোটি 6 ঘন্টা চার্জ করা হয় তবে এটি 18 ঘন্টা স্থায়ী হতে পারে।

আপনি যদি আপনার বাড়িতে একটি বড় আকারের সোলার প্যানেল ইনস্টল করেন, তবে তার সাহায্যে আপনি বিদ্যুৎ ছাড়াই গৃহস্থালীর জিনিসপত্র চালাতে পারবেন। যেমন এয়ার কন্ডিশনার, ফ্রিজ, কুলার, টিভি, মোটর, ফ্যান ইত্যাদি। সৌর প্যানেল আপনার বাড়ির সমস্ত যন্ত্রপাতি চালানোর জন্য প্রাকৃতিক শক্তি ব্যবহার করে। এছাড়া সোলার প্যানেল বসালে বিদ্যুৎ বিলে (save electricity bill) কিছু খরচ করতে হবে না।