সারাদেশে আজ ধুমধাম করে পালিত হচ্ছে ঈদ, শুভেচ্ছা বিনিময়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী 

eid wish



সারাদেশে আজ ধুমধাম করে ঈদ উদযাপিত হচ্ছে। এই উপলক্ষে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। শুক্রবার রাষ্ট্রপতি ভবন থেকে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে যে ঈদ পবিত্র রমজান মাসের শেষের দিন। ঈদ হলো ভালোবাসা ও সহানুভূতির অনুভূতি ভাগাভাগি করার উৎসব। উৎসব আমাদের ঐক্য ও পারস্পরিক সম্প্রীতির বার্তা দেয়।


রাষ্ট্রপতি সকলকে ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির অঙ্গীকার নিতে বলেছেন। রাষ্ট্রপতি মুর্মু বলেন, ঈদ সম্প্রীতির চেতনায় উদ্বুদ্ধ, যা আমাদেরকে একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ সমাজ গঠনে অনুপ্রাণিত করে।


তিনি আরও বলেছেন আমি ঈদ-উল-ফিতর উপলক্ষে ভারত ও বিদেশের সকল নাগরিককে, বিশেষ করে আমাদের মুসলিম ভাই ও বোনদেরকে আমার আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানাই।


অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদীও । বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সাথে শুক্রবার, প্রধানমন্ত্রী মোদি সারা বিশ্বের মানুষের জন্য শান্তি, স্বাস্থ্য এবং সুখ কামনা করেছেন।


প্রধানমন্ত্রী বলেন, ভারতের জনগণের পক্ষ থেকে আমি আপনাকে এবং বাংলাদেশের জনগণকে ঈদের শুভেচ্ছা জানাই। প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে রমজানের সময় সারা বিশ্বের মুসলমানরা উপবাস করে এবং প্রার্থনা করে। ঈদ-উল-ফিতর উপলক্ষে বিশ্ববাসী ঐক্যের মূল্যবোধ উপলব্ধি করছে।


ঈদের কারণে 22 এপ্রিল রাষ্ট্রপতি ভবনে গার্ড পরিবর্তনের অনুষ্ঠান হবে না। এটি একটি সামরিক ঐতিহ্য, যা প্রতি সপ্তাহে রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতির কার্যালয় জানিয়েছে যে ঈদের কারণে গেজেটেড ছুটির কারণে এই শনিবার (22 এপ্রিল, 2023) রাষ্ট্রপতি ভবনে গার্ড পরিবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে না।

মেঘালয়ে মোতায়েন ভারতীয় সীমান্ত বাহিনী (বিএসএফ) সদস্যরা ঈদের শুভেচ্ছা জানাতে বাংলাদেশের সাথে আন্তর্জাতিক সীমান্তের বিভিন্ন পয়েন্টে বাংলাদেশি সেনাদের মিষ্টি উপহার দিয়েছেন।

অভিনন্দন জানিয়েছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীও । উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও এসপি প্রধান অখিলেশ যাদবও ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। টুইট বার্তায় তিনি বলেন, সকল দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।

অভিনন্দন জানিয়েছেন রাহুল গান্ধী । রাহুল গান্ধী ট্যুইট করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইট করেছেন সবাইকে ঈদ মোবারক! এই শুভ উৎসব সবার জন্য বয়ে আনুক শান্তি, সুখ ও সমৃদ্ধি।