বন্ধন ব্যাঙ্ক পশ্চিমবঙ্গে মেগা কারেন্সি চেস্ট চালু করলো

Bandhan Bank
Shri Gunveer Singh, Chief General Manager, Reserve Bank of India inaugurated the currency chest of Bandhan Bank today in Kolkata in the presence of senior officials of the bank.



• কারেন্সি চেস্ট শাখা এবং এমএসএমই গ্রাহকদের জন্য নগদ ব্যবস্থাপনায় সাহায্য করবে

• পশ্চিমবঙ্গে ব্যাঙ্কের মোট ১,৭৫৭ টি ব্যাঙ্কিং আউটলেট রয়েছে এবং ১ কোটিরও বেশি গ্রাহককে পরিষেবা দিচ্ছে

• কলকাতায় ব্যাঙ্কের বর্তমানে ১৮২ টি শাখা রয়েছে




কলকাতা, ৬ মার্চ, ২০২৩: বন্ধন ব্যাঙ্ক কলকাতায় তার মেগা কারেন্সি চেস্ট খোলার ঘোষণা করলো। এই কারেন্সি চেস্টটি পশ্চিমবঙ্গে ১,৭৫৭ টি ব্যাঙ্কিং আউটলেট এবং এটিএম-এর জন্য নগদ ব্যবস্থাপনায় ব্যাঙ্ককে সাহায্য করবে।




রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চিফ জেনারেল ম্যানেজার শ্রী গুনবীর সিং আজ এই কারেন্সি চেস্টটি উদ্বোধন করেন। বন্ধন ব্যাংকের অন্যান্য উচ্চ পদস্থ কর্তারাও উপস্থিত ছিলেন আজকের উদ্বোধন অনুষ্ঠানে।




শহরের নিউটাউন অঞ্চলে এই কারেন্সি চেস্ট অবস্থিত। এটি ব্যাঙ্কের তৃতীয় মেগা কারেন্সি চেস্ট, অন্য দুটি পাটনা এবং গুয়াহাটিতে অবস্থিত। এই চেস্টের ফলে বাজারে নতুন কারেন্সি নোট সরবরাহ করা এবং ব্যবহার অযোগ্য ময়লা নোটগুলিকে তুলে নেওয়ার কাজটি আরো সহজ হয়ে যাবে। এটি ব্যাংককে তাদের গ্রাহকদের আরো ভালো পরিষেবা দিতে সাহায্য করবে।




বর্তমানে পশ্চিমবঙ্গে বন্ধন ব্যাংকের এক কোটিরও বেশি গ্রাহক রয়েছে। কলকাতায় তাদের ১৮২ টি ব্যাংকের শাখা রয়েছে।




বন্ধন ব্যাংকের এমডি এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ এই উপলক্ষ্যে বলেন, “যদিও বন্ধন সারা দেশে তার ডানা ছড়িয়েছে, একটি এনজিও হওয়ার দিন থেকে একটি এনবিএফসিতে রূপান্তরিত হওয়ার দিন থেকে এবং অবশেষে একটি ইউনিভার্সেল ব্যাঙ্ক হিসাবে, বন্ধন তার হোম মার্কেট, পশ্চিমবঙ্গে তার শক্তি বজায় রেখেছে। আমরা এই রাজ্যের এক কোটিরও বেশি গ্রাহকদের বিশ্বাস অর্জন করতে পেরেছি। এই কারেন্সি চেস্ট খোলার ফলে বিশেষ করে কলকাতা শহরে এবং সাধারণভাবে পশ্চিমবঙ্গে ব্যাঙ্কের কার্যক্রম আরও জোরদার হবে। এটি পশ্চিমবঙ্গ এবং ভারতের পূর্বাঞ্চলীয় অন্যান্য রাজ্যগুলির উন্নয়নের প্রতি আমাদের অঙ্গীকারের আরও একটি প্রমাণ।"