DA news: ডি এর দাবি জানাতেই অভিযোগের তিরে বিদ্ধ প্রধান শিক্ষক




রঞ্জিত ঘোষ,বাঁকুড়া:


দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে স্কুল পরিদর্শনে গিয়ে ডি.এ.-র (dearness allowance) প্রশ্ন শুনেই, পাল্টা স্কুলেরই প্রধান শিক্ষককে অভিযোগের পর অভিযোগের তিরে বিদ্ধ করলেন তৃনমূল নেত্রী তথা সাংসদ মালা রায়। ফোন করে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারিও দিলেন এক তৃনমূল নেতা, এমনি অভিযোগ। 

বৃহস্পতিবার স্কুল পরিদর্শনকালে মালা রায়কে রাজ্যের বকেয়া ডিএ (dearness allowance) নিয়ে প্রশ্ন করেছিলেন জেনাডিহী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আর তার জেরেই ওই শিক্ষককে রীতিমতো কোপে পড়তে হল মালা রায় সহ অন্যান্য তৃনমূল নেতাদের, এমনি জানিয়েছেন সেই প্রধান শিক্ষক।




জানাযায়, বৃহস্পতিবার সকালে দিদির সুরক্ষা কবচ কর্মসূচীর অঙ্গ হিসাবে বাঁকুড়ার গঙ্গাজলঘাটি ব্লকে যান তৃনমূল নেত্রী মালা রায়। এই কর্মসূচী চলাকালীন তিনি গঙ্গাজলঘাটি দক্ষিণ চক্রের জেনাডিহি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেই স্কুলের প্রধান শিক্ষক সাক্ষীগোপাল মন্ডল মালা রায়কে রাজ্যের বকেয়া ডিএ (dearness allowance) নিয়ে প্রশ্ন করে বসেন। তাতেই অস্বস্তিতে পড়ে যান মালা রায়। প্রাথমিক ভাবে বিষয়টিকে আদালতের বিচারাধীন বলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন মালা রায়। তবে তারপর যা ঘটল তা রীতিমত শাসক দলের কোপই বলা যায়। 

এরপরই স্কুল ঘুরে মিড ডে মিল, শিক্ষকদের সময়মতো স্কুল আসা নিয়ে একের পর এক অভিযোগ তুলতে শুরু করেন মালা রায়। যাওয়ার সময়ও মালা রায় বলে যান এই স্কুলে নজরদারির প্রয়োজন রয়েছে। ডি এ নিয়ে ওই প্রধান শিক্ষকের প্রশ্নে যে মালা রায় একদমই ভালোভাবে নেননি তা বারেবারেই নিজের কথায় বুঝিয়ে দেন তিনি। 



পরবর্তীতে ওই স্কুলে দাঁড়িয়েই গঙ্গাজলঘাটি ২ নং ব্লক সভাপতি নিমাই মাজি জনৈক ব্যাক্তিকে টেলিফোনে স্কুলের প্রধান শিক্ষককে শোকজ করার নির্দেশও দেন। স্কুলের প্রধান শিক্ষকের দাবী ডি এ (dearness allowance) নিয়ে প্রশ্ন করাতেই তাঁর বিরুদ্ধে এমন সব মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। সঠিক সময়েই তিনি স্কুলে আসেন এবং বিদ্যালয়ে ঠিক ঠাক পঠন পাঠান এবং মিডডেমিলও দেওয়া হয় । 

অন্যদিকে মালা রায়ের দাবী ওই শিক্ষক নিজের ডিএ (dearness allowance) নিয়ে যতটা চিন্তিত ততটা স্কুলের পঠন পাঠন নিয়ে চিন্তিত নয়। 

বাঁকুড়ার সাংসদ ড: সুভাষ সরকার জানান, মালা রায় শ্রমিক নেত্রী। তাই তাঁর হুমকি দেওয়া অভ্যেসে পরিনত হয়েছে।