TET 2022 official answer key : ১ নাম্বার অতিরিক্ত পাবেন টেট পরীক্ষার্থীরা ! জানুন বিস্তারিত 

TET 2022 official answer key



বুধবার প্রকাশিত হতে পারে টেটের অফিশিয়াল উত্তরপত্র (TET 2022 official answer key) । ডিসেম্বরের মধ্যে প্রকাশিত হবে প্রাথমিক টেট ২০২২ এর রেজাল্ট, এমনটাই জানাযাচ্ছে।


এবারের প্রশ্নের মান নিয়ে ২০১৭ সালের মতন তেমন কোন অভিযোগ না থাকলেও একটি প্রশ্ন নিয়ে সংশয় তৈরি হয়েছিলো। যা নিয়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল নিজেই সংবাদ মাধ্যমে মুখ খুললনে।


সেট (সিরিজ) O4 D -এর ১০৪ নম্বরের,গণিত অংশের একটি প্রশ্নের উত্তরের চারটি অপশনের মধ্যে দু’টি ‘এ’ এবং দু’টি ‘সি’ অপশন ছিল বলে চাকরিপ্রার্থীরা অভিযোগ জানিয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল এই নিয়ে বিস্তারিত ব্যাখ্যা দেন সংবাদ মাধ্যমের সামনে।


তিনি জানান, 'প্রশ্ন ভুল ছিল না। ওটা ছাপার ভুল।' এই জন্য পরীক্ষার্থীদের ভাবনার কিছু নেই, পর্ষদ এই বিষয়ে সিদ্ধান্ত নেবে।


প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল বলেন- ‘০৪ডি’ সেট-এর ১০৪ নম্বর প্রশ্নের গণিত অংশের একটি প্রশ্নের উত্তরের জায়গায় এ, বি, সি, ডি’-র পরিবর্তে ‘এ. সি. এ, সি’ অপশন ছিল। তবে, একই প্রশ্নের ইংরেজি ভার্সনে উত্তর হিসাবে সঠিক অপশনই ছিল।


এ প্রসঙ্গে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, “এটা পুরো ভুল না। ইংরেজিটা ঠিক আছে। তবে, সে কারণে কোনও পরীক্ষার্থী বঞ্চিত হবেন না বলেও আশ্বস্ত করেছেন পর্ষদ সভাপতি। এর জন্য পর্ষদের এডহোক কমিটি আছে তাঁরা বিষয়টি দেখছেন। তাঁদের রিপোর্ট এলেই পর্ষদের তরফ থেকে নোটিশ দিয়ে দেওয়া হবে।”


অভিজ্ঞ মহলের ধারনা এই প্রশ্নের উত্তর যারা দিয়েছেন হয়তো তারা প্রত্যেকেই ভুল হলেও নাম্বার পাবেন না সকলেই হয়তো এই প্রশ্নের জন্য ১ নাম্বার দেওয়া হতে পারে। তবে পর্ষদ যতক্ষন পর্যন্ত না এ বিষয়ে বিজ্ঞপ্তি দিচ্ছে ততক্ষন বিষয়টি পরিষ্কার হবে না।


যদি আপনারা আন অফিশিয়াল উত্তর দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন-answer key TET 2022