Latest Online Bengali News Portal

Breaking

Friday, September 09, 2022

wb da news - 'কোনও ডিএ বাকি নেই'- কোন পথে রাজ্যের সরকারী কর্মচারীদের ডিএ মামলা !

wb da news, da news west bengal today, wb da news today, wb da news, ডিএ মামলা

wb da news



কেন্দ্রীয় হারে ডিএ (dearness allowance) দেয়নি রাজ্য সরকার- এই অভিযোগ এনে মামলা দায়ের হয় কলকাতা উচ্চ আদালতে। ডি এ (dearness allowance) রাজ্য সরকারের কর্মচারীদের মৌলিক অধিকার বলে আখ্যায়িত করে উচ্চ আদালত। ফলে অনেক মহার্ঘ ভাতা (dearness allowance) বকেয়া রয়ে গেছে রাজ্য সরকারকে সেই বকেয়া মিটিয়ে দিতে হবে- এমন নির্দেশের পর রাজ্য সরকার নির্দিষ্ট সময়ের মধ্যে রায় পুনর্বিবেচনার জন্য আবেদন জানায়।


গতকাল ৮ সেপ্টেম্বর রিভিউ মামলায় রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, সরকারি কর্মীদের কোনও ডিএ (dearness allowance) বাকি নেই। পঞ্চম বেতন কমিশনের সুপারিশ মেনেই ধাপে ধাপে বকেয়া সব ডিএ (dearness allowance) মিটিয়ে দেওয়া হয়েছে।


এদিন আদালতে এজি বলেন, রাজ্য সরকার ২০০৯ সালের পঞ্চম বেতন কমিশনের সুপারিশ মেনেই ডিএ দিয়েছে। পরে ২০১৮-১৯ সালে ডিএ নিয়ে ষষ্ঠ, সপ্তম বেতন কমিশনের সুপারিশ করা হয়েছিল তা রাজ্য সরকার মানেনি। তাহলে কেন সেই হারে ডিএ দেওয়া হবে?



একদিকে রাজ্যের সরকারি কর্মচারীরা দাবি করে আসছেন ডিএ বা মহার্ঘ ভাতা বকেয়া রয়েছে (DA Case)। কিন্তু রাজ্য সরকার বলে আসছে, কোনও ডিএ (dearness allowance) বাকি নেই। আজ জানাযাবে রাজ্যের সরকারী কর্মচারীদের ডিএ মামলা কোন দিকে যাবে। 

আরও পড়ুনঃ UGC: শিক্ষা ক্ষেত্রে ব্যাপক রদবদল ! Online বা Distance Degree নিয়ে বিরাট ঘোষণা 

8 comments:

  1. Aei kotha ta to ageo bolte parto ...

    ReplyDelete
  2. কী সব যে হচ্ছে

    ReplyDelete
  3. কেন্দ্র সরকার এর মতো সমান DA রাজ্য এও দেওয়া হোক

    ReplyDelete
  4. সব সরকারি কর্মকর্তাদের উপযুক্ত বেতন দেওয়া হোক

    ReplyDelete