Breaking

google news

Thursday, June 23, 2022

WBPS: পশ্চিমবঙ্গ পুলিশের জন‍্য বড় ঘোষনা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের

পশ্চিমবঙ্গ পুলিশের জন‍্য বড় ঘোষনা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের


police, mamata banerjee



WBCS অফিসারদের মতো WBPS অর্থাৎ পশ্চিমবঙ্গ পুলিশ (West Bengal Police) অফিসারদের জন‍্য বাড়তি ভাতার ঘোষনা দিলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায় (CM Mamata Banerjee)। তাঁর কথায় কর্মদক্ষতার জন্যই পুলিশ অফিসারদের এই স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত।




এদিন নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায় (CM Mamata Banerjee) বলেন, "ওদের উপরই সবটা গিয়ে পড়ে। কিন্তু ওদের জন্য ভাবার কেউ নেই। তাই দীর্ঘদিন ধরে চলে আসা একটি বিষয়কে ধাক্কা দিয়ে সরিয়ে দিলাম।"




এসডিপিও পদাধিকারী মাসে ২ হাজার টাকা এবং অতিরিক্ত এসপি ২ হাজার ৫০০ টাকা অতিরিক্ত ভাতা পাবেন বলেই এদিন ঘোষনা মুখ‍্যমন্ত্রীর। পাশাপাশি এতদিন উর্দির জন্য ২০০ টাকা বরাদ্দ ছিল, তা এ বার বাড়িয়ে ১৫ হাজার টাকা করা হল। নতুন করে আরও ২০০ জন WBCS এবং ২০০ জন WBPS অফিসার নেওয়া হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।




WBCS-এর মতো WBPS-এর জন্যও ওয়েলফেয়ার সংগঠনের ঘোষণা দেন মুখ‍্যমন্ত্রী। তিনি বলেন, "WBCS-দের একটি ওয়েলফেয়ার সংগঠন রয়েছে। এতদিন WBPS-দের কোনও ওয়েলফেয়ার সংগঠন ছিল না। এ বার WBPS-দের জন্য ওয়েলফেয়ার ফোরামের ঘোষণা হচ্ছে।"




পাশাপাশি পুলিশের পদোন্নতিতে যেন দেরি না হয় সেবিষয়েও দেখার কথা জানান । তিনি বলেন, "আগে রাজ্য পুলিশের হেড কোয়ার্টার ছিল না। আমি এসে তৈরি করেছি।" পুলিশের পদোন্নতিতে যেন কোনও দেরি না হয়, এ দিন সেই নির্দেশও দেন মুখ‍্যমন্ত্রী।

4 comments: