Verify Email / Mobile Number

Verify Email Mobile Number




আধার কার্ডকে বর্তমান সময়ে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ  একটি নথি । এমনি আরও গুরুত্বপূর্ণ নথি হচ্ছে, রেশন কার্ড, প্যান কার্ড এবং ভোটার আইডি। তবে এই সমস্ত তথ্য জালিয়াতে করে মাঝে মধ্যেই কিছু সুবিধাবাদী লোক সাধারণ মানুষকে সর্বশান্ত করে। তাই প্রয়োজন সচেতনতা। বিশেষ করে আধার কার্ডের ক্ষেত্রে এই সচেতনতা বেশি প্রয়োজন। আর এইজন্য প্রথমেই দেখে নিন আপনার আধার কার্ডের সাথে   মোবাইল নম্বর এবং ইমেল সুংযুক্ত রয়েছে কিনা।

এই মোবাইল নাম্বার এবং মেইলের দ্বারাই আপনার আধার কার্ড দিয়ে জালিয়াতি হতে পারে। তাই এখনি দেখে নিন। এর জন্য আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি খুব সাবধানে সম্পাদন করতে হবে।

Verify Email Mobile Number

myaadhaar.uidai.gov.in/verify-email-mobile- এ গিয়ে , আধার কার্ডধারীরা তাদের মোবাইল নম্বর বা ইমেল আইডি তাদের 12-সংখ্যার অনন্য শনাক্তকরণ নম্বরের সাথে লিঙ্ক করা আছে কিনা তা পরীক্ষা করতে পারেন।




UIDAI বলে যে আধার কার্ড ব্যবহারকারীদের তাদের মোবাইল নম্বর এবং ইমেল আইডি লিঙ্কের স্থিতি ঘন ঘন পরীক্ষা করা উচিত। এবং প্রায়ই তাদের এই মোবাইল নম্বর এবং ইমেল আইডি পুনরুজ্জীবিত করা উচিত । আপনার আধার কার্ডের সঙ্গে সঠিক মোবাইল নম্বর আছে কি নেই সেই জন্যও আপনাকে চারটি ধাপ পূরণ করতে হবে।

Verify Email Mobile Number

UIDAI URL - myaadhaar.uidai.gov.in/verify-email-mobile-- এ যান এবং নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন৷


'মোবাইল নম্বর চেক করুন' বা 'ইমেল ঠিকানা চেক করুন ' বিকল্পগুলিতে ক্লিক করুন।

আপনার আধার নম্বর বা ইমেল ঠিকানা লিখুন।

আপনি যদি আপনার প্রদত্ত মোবাইল নম্বর বা ইমেল ঠিকানায় OTP পাঠান তবে এটি আপনার ফোন নম্বর বা ইমেল ঠিকানাটি আপনার আধার নম্বরের সাথে লিঙ্ক করার নির্দেশ করে।