Weather Report:  ভারী বৃষ্টির সতর্কতা, কিন্তু চলবে কতদিন ! জেনে নিন বিস্তারিত 

প্রাকৃতিক  পরিবেশ


বর্তমানে একটি শক্তিশালী বজ্রগর্ভ মেঘ উত্তরবঙ্গে বিভিন্ন জেলার উপর সঞ্চার হয়েছে। যারফলে সমগ্র উত্তরবঙ্গ জুড়ে বজ্রবিদুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং কখনো কখনো বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে একটি নিম্নচাপ। যার জেরে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। তাঁর মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। 


আবহাওয়া দপ্তর সূত্রের খবর  দক্ষিন-পূর্ব আন্দামান সাগর এলাকায় একটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে, অপরদিকে ইতিমধ্যে বঙ্গোপসাগরের উপর প্রবল দক্ষিন-পশ্চিম বায়ু স্রোত অব্যাহত রয়েছে। যার জেরে লাগাতার বৃষ্টিতে ভিজছে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির একাংশ সহ অন্যান্য কিছু এলাকা। আজ থেকে আবহাওয়া আরও খারাপ হতে পারে উত্তরের জেলাগুলিতে। 


উত্তরবঙ্গ পরিবেশ



আগামী ৮ এপ্রিল পর্যন্ত চলবে এই বজ্রবিদ্যুত সহ বৃষ্টিপাত। কলকাতা আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে - সিকিমের এক বা দুই জায়গায় ভারী বৃষ্টি (7-11 সেমি) হতে পারে এবং সেই সাথে সাব হিমালয় পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় ।

এমনকি বৃষ্টিপাতের সাথে কোথাও কোথাও অস্থায়ী ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে ঘন্টায় ৪০-৬০ কিমি বেগে।