কোভিড ভ্যাক্সিন (Coronavirus Vaccine) দিয়ে পেয়ে গেলন 7,40,21,300.00 টাকা

vaccinated for COVID-19




শুনে অবাক হচ্ছেন তো? কিন্তু এটাই সত্য। ভ্যাক্সিন (Coronavirus Vaccine) নিয়েই জিতে গেলেন ১ মিলিয়ন ডলার যা ভারতীয় মূদ্রায় 7কোটি 40 লক্ষ 21,300.00 টাকা।


করোনভাইরাস ভ্যাকসিন (Coronavirus Vaccine) নেওয়ার পরে, একজন জোয়ান ঝু (Joanne Zhu) নামের অস্ট্রেলিয়ান মহিলা 1 মিলিয়ন ডলার জিতেছেন। আসলে অস্ট্রেলিয়া সরকার সকলকে ভ্যকসিন নিতে উদয়গি করতেই এই প[অদক্ষেপ নিয়েছেন। ভ্যাকসিন নিলেই পাওয়া যেতো লাকী ড্র কুপন(Lucky draw coupons)। আর সেই Lucky draw coupon ই ভাগ্য পাল্টে দিলো জোয়ান ঝুর।




জোয়ান ঝু গ্র্যান্ড প্রাইজ বিজয়ী হিসেবে নির্বাচিত হন। একদল দাতা এবং কর্পোরেশন অস্ট্রেলিয়ানদের মধ্যে টিকা দেওয়ার হারকে উন্নীত করার জন্য পুরস্কার চালু করতে উদ্যোগী হয়েছিল। জোয়ান ঝু জানিয়েছেন-“আমি আমার পরিবারকে চীন থেকে প্রথম-শ্রেণীর ফ্লাইটে বাইরে নিয়ে যেতে চাই এবং সীমানা খোলা থাকলে চীনা নববর্ষের জন্য তাদের একটি পাঁচ তারকা হোটেলে রাখতে চাই। আমি আমার পরিবারের জন্য উপহার কিনব এবং বাকি অর্থ বিনিয়োগ করব যাতে আমি ভবিষ্যতে আরও অর্থ উপার্জন করতে পারি এবং যদি সাধারণ মানুষের সাহায্যের প্রয়োজন হয় তবে তাঁদের সাহায্য করতে পারি।”

প্রসঙ্গত এতো বিরাট পরিমাণ টাকা জেতার ব্যাপারে জোয়ান ঝু সম্পূর্ণ অজ্ঞাত ছিল। জোয়ান জানিয়েছে- "কেউ আমাকে ফোন করেছিল। সম্ভবত শুক্রবার ছিল, এবং আমি কাজে ছিলাম, আমি ফোন তুলতে পারিনি। তারপর আমি তাদের কলব্যাক করলাম এবং ফোনের ওপাশ থেকে বলল: “ওহ, আপনি এক মিলিয়ন ডলার জিতেছেন! অস্ট্রেলিয়ায় আপনিই একমাত্র!"




অক্টোবর মাসজুড়ে Lucky draw coupons কার্ড বিতরণ করা হয় এবং এই উদ্যোগ অস্ট্রেলিয়ায় করোনা ভ্যাকসিন নিতে সাধারণ মানুষকে বেশ উৎসাহিত করেছে।