Breaking

Saturday, September 25, 2021

শিকাগোর পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরেও অনুমতি দিল না কেন্দ্র

শিকাগোর পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরেও অনুমতি দিল না কেন্দ্র






ভারত সরকারের Ministry of External Affairs (বিদেশ মন্ত্রক) শিকাগোর পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরেও অনুমতি দিল না। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর পদের সঙ্গে অনুষ্ঠান সঙ্গতিপূর্ণ নয় এমন যুক্তি দেখিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সফরে অনুমতি দিল না বিদেশ মন্ত্রক।


আগামী ৬ এবং ৭ অক্টোবর রোমে শান্তি বৈঠকে আমন্ত্রণ পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামাজিক ক্ষেত্রে মমতা বন্দোপাধ্যায়ের অবদানের জন্য তাঁকে অভিনন্দন জানিয়ে রোমের Community of Sant'Egidio এর সভাপতি প্রফেসর মার্কো ইমপ্যাগলিয়াজো শান্তি বৈঠকে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রীকে। তিনি লেখেছিলেন, 'গত দশ বছরে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য, সামাজিক ন্যায় প্রতিষ্ঠা ও দেশের উন্নয়নে আপনার অবদানের জন্য ব্যক্তিগত অভিনন্দন।'


আটের দশকের দ্বিতীয় ভাগ থেকে Community of Sant'Egidio-র 'Peoples and Religions' বিভাগ বিশ্বের সব ধর্মগুরু এবং ক্রিশ্চান চার্চের মধ্যে এই অনুষ্ঠানের আয়োজন করে। বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন পোপ ফ্রান্সিস। আমন্ত্রণ রয়েছে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলার। মিশরের ইমাম আহমেদ আল তায়িবও রয়েছেন আমন্ত্রিতদের তালিকায়। বিশ্বে শান্তির বাতাবরণের লক্ষ্যে এই অনুষ্ঠান।


এর আগে গত বছর অক্সফোর্ডে ভাষণ দেওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু শেষ মুহূর্তে সেই অনুষ্ঠান বাতিল হয়। যা নিয়ে রাজনৈতক তরজা তুঙ্গে ওঠে।

No comments:

Post a Comment

পৃষ্ঠা