সার্টিফায়েড সুইস সোনায় ফ্র্যাকশনাল লগ্নির সুযোগ দিচ্ছে নতুন ওয়েলথ টেক অ্যাপ গিল্ডেড





গিল্ডেড, যার পুরনো নাম ডিজিটাল সুইস গোল্ড, ক্রেতাদের অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস থেকে ডিজিটাল মাধ্যমে ১০০% সার্টিফায়েড সুইস সোনা কেনার সুযোগ দিচ্ছে। ইউএই আর ভারতে একসঙ্গে লঞ্চ হয়েছে গিল্ডেড।


লঞ্চ হল গিল্ডেড, নতুন যুগের ওয়েলথ টেক অ্যাপ যা ফ্র্যাকশনাল লগ্নির মাধ্যমে দীর্ঘমেয়াদি সঞ্চয়ের সুযোগ দেয়। এই অ্যাপের মাধ্যমে মাত্র ১ গ্রাম সোনাও কেনা যায়। সুতরাং অল্প করে লগ্নি শুরু করার কাজ সহজ করে দিল গিল্ডেড। ভারতীয় ক্রেতাদের ভারতে প্রকাশিত সোনার দামের তুলনায় গিল্ডেড ৭-১০% পর্যন্ত বেশি সঞ্চয়ের সুযোগ দেবে। কারণ এখানে মধ্যস্বত্বভোগীদের কোনো ভূমিকা থাকবে না এবং সরাসরি সুইস রিফাইনারি থেকে সোনা নিয়ে সুইস ভল্টে রাখা হবে।


গিল্ডেড ভারতে বিনামূল্যে ডাউনলোড করা যাবে অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে, যথাক্রমে গুগল প্লে স্টোর আর অ্যাপল অ্যাপ স্টোর থেকে। ইউএইতেও এই অ্যাপ লঞ্চ করা হচ্ছে। স্থানীয় সোনা লগ্নি বিকল্পগুলোর চেয়ে গিল্ডেড অনেক বেশি সুযোগসুবিধা দেয়। যেমন সোনার সম্পূর্ণ বিমা, ফ্র্যাকশনাল মালিকানা, এথিকাল সোর্সিং, ২৪x৭ সহজলভ্যতা, ডিজিটাল মাধ্যমে সোনাকে সারা পৃথিবীর যেকোনো জায়গায় পাঠানো, অল্প খরচে বিক্রি, বিক্রি করার পর সহজে টাকা পাওয়ার ব্যবস্থা, সোনা আসল হওয়ার প্রমাণ, এক্সক্লুসিভ সুইস রিফাইন্ড ও জমিয়ে রাখা সোনা এবং আর্থিক ব্যবস্থার ঝুঁকিগুলোর হাত থেকে নিরাপত্তা।


গিল্ডেড অ্যাপ গত ছ মাসে পুরনো অ্যাপের মাধ্যমে কয়েক হাজার ব্যবহারকারীর থেকে পাওয়া প্রতিক্রিয়ার ভিত্তিতে আপডেট করা হয়েছে এবং বেশকিছু উন্নতি করা হয়েছে। এর পুরনো নাম ডিজিটাল সুইস গোল্ড (DSG)।


ভারতের বাজার ক্রমশ ডিজিটাল সোনা সম্বন্ধে অস্বস্তি কাটিয়ে উঠে স্বচ্ছন্দ হচ্ছে। এর সুযোগসুবিধাগুলো, যেমন ব্যবহারের সুবিধা, সঞ্চয় ও সুরক্ষা, ভারতীয়রা বুঝতে পারছেন। ফলে গিল্ডেড সোনায় আগ্রহী লক্ষ লক্ষ ভারতীয়কে পরিষেবা দিতে পারবে।



গিল্ডেড স্বচ্ছ মূল্য নির্ধারণের ব্যবস্থা, সুরক্ষা, নিরাপত্তা, গুণমান এবং বিশ্বাস জোগায়। গিল্ডেড সোনার ক্রেতার জন্য বিনামূল্যে জমা রাখার ব্যবস্থা রয়েছে। কিনে নেওয়া সোনার প্রত্যেক কণা আইনত ক্লায়েন্টের সম্পত্তি। সেই সোনা জমা থাকে সম্পূর্ণ বিমা করা ভল্টে, স্বাধীনভাবে অডিট করা হয় এবং ইমমিউটেবল টাইটেল প্রতিষ্ঠা করার জন্য প্রাইভেট কমিশনড ব্লকচেনে স্থায়ীভাবে নথিবদ্ধ করা হয়। সব ক্লায়েন্টকে ডিজিটাল ওয়্যারহাউস রিসিটের আকারে মালিকানার প্রমাণ দেওয়া হয়। সেই রসিদে সোনার হোল্ডিং অ্যাকাউন্টের নম্বর, বার সিরিয়াল নম্বর, ব্লকচেন রেফারেন্স এবং ভল্টের অবস্থানের মত গুরুত্বপূর্ণ তথ্য থাকে। অ্যাপে ক্রেতার কেনা সোনার বারের ছবি এবং আসল হওয়ার সার্টিফিকেটও পাওয়া যাবে। গিল্ডেড অ্যাপের মাধ্যমে কেনা সমস্ত সোনা সর্বোচ্চ মানের হয়, কারণ সুইস রিফাইনারিতে তৈরি হয় এবং ০.৯৯৯৯ সূক্ষ্মতা থাকে। সমস্ত সোনার মালিকানা স্বাধীনভাবে অডিট করা হয়।



আশরফ রিজভি, ফাউন্ডার অ্যান্ড সিইও অফ গিল্ডেড অ্যান্ড ডিজিটাল সুইস গোল্ড, লঞ্চ উপলক্ষে বললেন “ভারতীয়দের বরাবরই লগ্নিযোগ্য সম্পদ হিসাবে সোনার প্রতি পক্ষপাতিত্ব আছে, কারণ ওটা মুদ্রাস্ফীতি সামলাতে বেড়ার মত কাজ করে। অতিমারীর সময় থেকে সম্পত্তি রক্ষা করার মত লগ্নিযোগ্য সম্পদের প্রয়োজন বেড়ে গেছে। লগ্নিকারীরা এমন বিকল্প খুঁজছেন যা শুধু দীর্ঘ মেয়াদে লাভজনকই নয়, তাঁদের লগ্নি করা টাকা রক্ষা করতেও সাহায্য করবে। ডিজিটাল সোনা লগ্নিকারীদের দৃষ্টি আকর্ষণ করেছে, কারণ এতে সোনার সাধারণ সুযোগসুবিধাগুলো যেমন পাওয়া যায়, তেমনি স্বল্প পরিমাণে কেনাবেচা, লেনদেনও করা যায়। আমার নতুন ও উন্নত গিল্ডেড অ্যাপ লঞ্চ হয়ে গেল। আমাদের লক্ষ্য ডিজিটাল সুইস গোল্ড অ্যাপ থেকে আমরা যা যা শিখেছি, সেগুলোর জোরে ভারত ও ইউএই-র ক্রেতাদের আজকের সেরা প্রযুক্তি ব্যবহার করে সোনায় লগ্নি করার আরো ভাল সুযোগ করে দেওয়া এবং সোনার মালিক থাকলে যা যা সুযোগসুবিধা পাওয়া সম্ভব সেসব জোগানো।”



ডিজিটাল সুইস গোল্ড অ্যাপের মতই নতুন গিল্ডেড অ্যাপও সুইটজারল্যান্ডের সম্পূর্ণ বিমা করা নন-ব্যাঙ্ক ভল্টে সত্যিকারের সোনা কেনা, বিক্রি করা এবং সোনা রাখার এক সুচারু পথ। এখন থেকে গিল্ডেড ব্যবহারকারীদের তাঁদের প্রিয়জনদের উপহার হিসাবে ডিজিটাল সোনা পাঠাতে পারবেন, পেতেও পারবেন।


ব্যবহারকারীরা নানারকম ভার্চুয়াল গিফট র‍্যাপের মধ্যে থেকে বেছে নেওয়ার সুযোগ পাবেন এবং ব্যক্তিগত বার্তাও যোগ করতে পারবেন। গিল্ডেডের আন্তর্জাতিক উপস্থিতি ক্রমশ বাড়ছে। ফলে যেসব দেশে গিল্ডেড আছে, সেখানে বিশেষ উপলক্ষে উপহার দেওয়া নেওয়া করার এ এক উদ্ভাবনীমূলক বন্দোবস্ত। এই ব্যবস্থা ব্যবহার করে কোন অতিরিক্ত মাশুল ছাড়াই ডিজিটাল সোনার আকারে ওই দেশগুলোতে টাকা পাঠানোও সম্ভব হবে।


About Gilded


Gilded offers an easy, cost-effective platform for buying, holding, selling, and sending digital gold for long-term savings via a mobile app. The company also provides a modern and innovative way to gift gold and send funds in the form of digital gold across borders. Gilded provides the highest level of safety, security, and trust in the gold business. Gold purchased through Gilded meets the highest standards, being Swiss refined, of 0.9999 fineness and compliant with all London Bullion Market Association (LBMA) gold bar specifications. Gilded is registered in Jersey, Channel Islands, with the Jersey Financial Services Commission, the principal financial services regulator in Jersey. Gilded also utilizes Jersey Trust Company as an independent administrator. The app is currently available for free in India and in the UAE on Google Play Store and Apple App Store. Learn more: www.gilded.app