BCA নাকি মাধ‍্যমিক, নিশীথের শিক্ষাগত যোগ‍্যতা কি? প্রশ্ন তুললেন পার্থ

BCA নাকি মাধ‍্যমিক, নিশীথের শিক্ষাগত যোগ‍্যতা কি? প্রশ্ন তুললেন পার্থ 

nisith pramanik partha pratim roy
nisith pramanik & partha pratim roy




কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিলেন কোচবিহার জেলার সাংসদ নীশিথ প্রামাণিক। উপপ্রধান থেকে কেন্দ্রীয়মন্ত্রী। রাজনৈতিক জীবনে সফল নীশিথ। কিন্তু এবার নীশিথকে কেন্দ্রীয় মন্ত্রী করায় শিক্ষাগত যোগ‍্যতা খোঁচা দিল তৃণমূল। BCA নাকি মাধ‍্যমিক? নীশিথের শিক্ষাগত যোগ‍্যতা কি তা নিয়েই প্রশ্ন তুলেছে তৃণমূল। 




কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিচ্ছে নীশিথ এখবর প্রকাশ‍্যে আসতেই তাঁর শিক্ষাগত যোগ‍্যতা নিয়ে প্রশ্ন তুললেন কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায়। এদিন সোশ‍্যাল হ‍্যাণ্ডেলে লোকসভার ওয়েবসাইট ও নির্বাচনী হলফনামার ছবি পোস্ট করে এই প্রশ্ন তোলেন তিনি। 




তিনি লেখেন, 'শুনলাম কোচবিহারের সাংসদ মন্ত্রী হচ্ছেন। বেশ ভালো কথা। কিন্তু লোকসভার সাইট খুঁজতে গিয়ে চক্ষু চড়কগাছ। ওয়েবসাইটে সাংসদ মহাশয়ের শিক্ষাগত যোগ্যতা দেখাচ্ছে B.C.A (Bachelor of Computer Application). কিন্তু ভোটে দাঁড়ানোর সময় হলফনামায় লেখা সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক। আমি না বিষয়টি বুঝতে পারলাম না! কেউ কি বোঝাবেন নাকি সাংসদ মহাশয় নিজেই বিষয়টি খোলসা করবেন। সামাজিক মাধ্যমেই কোচবিহারের মানুষের কাছে প্রশ্ন রাখলাম।।' 




রাজ‍্য শাসকদলের তরফে নীশিথ প্রামাণিকের শিক্ষাগত যোগ‍্যতা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃণমূলে থাকাকালীনও তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে নানা প্রশ্ন উঠত। গত লোকসভা নির্বাচনপর্বেও এই ইস্যুতে বার বার তাঁকে অস্বস্তিতে ফেলার চেষ্টা করেছিলেন তৃণমূল নেতৃত্বে।ফের সেই শিক্ষাগত যোগ্যতার বিষয়টিকে সামনে এনে খোঁচা দেওয়া শুরু করলেন তৃণমূল নেতৃত্ব।



#Tag:
# modi cabinet  #modi cabinet reshuffle 
 #pratap sarangi #babul supriyo resign

একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ

thanks