চাকরিজীবীর মেয়েকে সবজীওয়ালী বানিয়ে ভ্যাকসিন! টোটো চালকদের জন্য বরাদ্দ টীকা অন্যদের দিয়ে দেওয়ার অভিযোগ




টোটো চালকদের জন্য বরাদ্দ টীকা অন্যদের দিয়ে দেওয়ার অভিযোগ উঠল। বুধবার সিআইটিইউ অনুমোদিত ই- রিকশা চালক ইউনিয়নের সদস্যরা জলপাইগুড়ি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে এই অভিযোগ করেন। 


সরকারী সিদ্ধান্ত অনুযায়ী সুপার স্প্রেডার হিসাবে রাজ্যজুড়ে টোটোচালকদের টীকাকরণের সিদ্ধান্ত হয়। সেই মোতাবেক জলপাইগুড়ি পৌরসভাতে তিনদিন টোটোচালকদের টীকার জন্য বরাদ্দ করা হয়। নির্দিষ্ট দিনে জলপাইগুড়ি পৌরসভার প্রয়াস হল ও কংগ্রেস পাড়ার পৌর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে টোটোচালকদের টীকার জন্য তালিকা টাঙানো হয়। জলপাইগুড়ি শহরে প্রায় সাত-আট হাজার টোটো চলাচল করলেও তিনদিনে মাত্র ৪৫০ জন টোটোচালকের তালিকা টাঙানো হয়। টোটো চালকরা টীকার জন্য হন্যে হয়ে ঘুরলেও তালিকায় নাম নাম থাকায় টীকা থেকে বঞ্চিত হন।


এদিকে পৌরসভার ঐ দুই টীকাকেন্দ্রে টোটোচালকদের নাম করে অন্যদের টীকা দেওয়ার অভিযোগ করেছেন টোটোচালকরা। জলপাইগুড়ি শহরের শিরীষতলার বাসিন্দা টোটোচালক জগদীশ সরকারের মত বহু টোটোচালক মঙ্গলবার কংগ্রেস পাড়ার টীকাকেন্দ্রে গিয়ে তালিকায় নাম না থাকায় টীকা না পেয়ে ক্ষোভে ফেটে পরেন। টোটোচালকদের দাবি তাদের নাম করে অন্যদের টীকা দিয়ে দেওয়া হচ্ছে।


গত বছর শহরে চলাচলকারী চার হাজার টোটো চালককে পৌরসভা থেকে পরিচয় পত্র দেওয়া হলেও প্রথমে পরিচয় পত্রের ভিত্তিতে টীকা না দিয়ে নিজেদের ইচ্ছামত তালিকা টাঙিয়ে টীকা দেওয়ায় বঞ্চিত হচ্ছেন টোটো চালকরা। এদিন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে দেখা করে ই- রিকশা চালক ইউনিয়নের জেলা সম্পাদক শুভাশিস সরকার এই অভিযোগ করেছেন। প্রথমে পরিচয় পত্রের ভিত্তিতে টোটোচালকদের টীকার দাবি জানিয়েছেন তিনি। টোটো চালকদের জন্য বরাদ্দ টীকা অন্যদের দিয়ে দেওয়ার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। তিনি বলেন সকলের জন্য বিনামূল্যে টীকার দাবি তারাই জানিয়েছেন কিন্তু অগ্রাধিকারের ভিত্তিতেই সেই টীকা দিতে হবে। মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে উপস্থিত ছিলেন ইউনিয়নের নেতা দুলাল রায়, নারায়ন কুন্ডু প্রমূখ।