আচমকাই মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে বদলির নির্দেশ কেন্দ্রের, ডেকে পাঠানো হল দিল্লীতে 






আগামী ৩১ মে-ই রাজ্যের মুখ্যসচিব পদে আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ শেষ হওয়ার কথা। কিন্তু তাঁর আগেই রাজ্যের তরফে আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ বাড়ানোর আবেদন জানানো হলে তিন মাসের মেয়াদ বৃদ্ধিও পায় আলাপন বন্দ্যোপাধ্যায়ের। সদ্য মেয়াদ বৃদ্ধি হওয়া মুখ্যসচিবকে হঠাৎ দিল্লীতে কেন্দ্র সরকারের সাথে কাজ করতে ডেকে পাঠালো কেন্দ্র। আগামী ৩১ মের মধ্যে তাঁকে দিল্লিতে গিয়ে রিপোর্ট করার নির্দেশ দিল কেন্দ্র সরকার।



শুক্রবার কেন্দ্রের তরফে রাজ্যকে চিঠি দিয়ে জানানো হয়েছে, ক্যাবিনেট কমিটির বৈঠকে আলাপন বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রের কাজে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৩১ মে সকাল ১০টায় দিল্লিতে নর্থ ব্লকে গিয়ে কাজে যোগ দিতে হবে আলাপন বন্দ্যোপাধ্যায়কে। আর তাই যেন আলাপন বন্দ্যোপাধ্যায়কে মুখ্যসচিবের পদ থেকে অব্যহতি দেওয়া হয়।



১৯৮৭ ব্যাচের এই আইএএস অফিসার এর আগে রাজ্যের পরিবহণ, এমএসএমই, স্বরাষ্ট্র দপ্তরের দায়িত্ব সামলেছেন। স্বরাষ্ট্র সচিবের পর মুখ্যসচিব হিসেবে রয়েছেন তিনি। শুক্রবারই তাঁর কাজের প্রশংসা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘূর্ণিঝড় বিধ্বস্ত দিঘার পুনরায় সাজিয়ে তোলার দিঘা উন্নয়ন পর্ষদের দায়িত্বও দেওয়া হয় তাঁকে। এর মধ্যে আজই আচমকা দিল্লি থেকে তাঁর বদলির নির্দেশ এল। ফলে রাজ্য সরকারের কাজে যে সমস্যা হবে, সেটা বলার অপেক্ষা রাখে না।