ইয়াশ পরবর্তী পরিস্থিতিতে সাধারণের খোঁজ-খবরে মাটির বাড়ির বিধায়িকা




রঞ্জিত ঘোষ, বাঁকুড়া


বাঁকুড়া জেলায় আংশিক প্রভাব পড়ছে ইয়াশের । আর এই ইয়াশ পরবর্তী পরিস্থিতিতে সালতোড়া বিধান সভার বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে সাধারণ মানুষের অভাব অভিযোগের কথা শুনলেন বাঁকুড়া জেলার শালতোড়া বিধানসভার বিজেপি বিধায়িকা চন্দনা বাউরি । কখনও পায়ে হেঁটে আবার কখনও বা নিজের স্কুটিতে করে তিনি পৌঁছে গেলেন অসহায় সাধারণ মানুষদের বাড়িতে । 


যখন দীন মজুরি করে কোন রকমে নিজের সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাকে তখন তিনি নিজেই সংসার চালাতে না পাড়া মানুষদের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন । বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে শুনছেন তাদের অভাব অভিযোগের কথা । চন্দনা বাউরির স্বামী পেশায় রাজমিস্ত্রি কোনোরকমে সংসার চালান । কোনো কোনো দিন আবার স্বামীর সঙ্গে কাজে যোগদান করতে হত চন্দনা বাউরিকে । তবে বিধায়িকা হিসাবে নির্বাচিত হওয়ার পর থেকে আপতত বিরত রয়েছেন এই কাজ থেকে। এখন তিনি ব্যস্ত মানুষের অভাব অভিযোগ পূরণে । 


 বিধায়িকার এক মাত্র লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে মানুষের পাশে থাকা ,মানুষের জন্য কিছু করা । আর এই ইচ্ছা নিয়েই কখনো বাইকে করে আবার কখনও পায়ে হেঁটে বিধান সভার এ প্রান্ত থেকে ও প্রান্ত চষে বেড়ালেন শালতোড়া বিধানসভার মাটির বাড়ির বিধায়িকা চন্দনা বাউরি ।