Breaking

Monday, February 22, 2021

Breaking News Primary TET 2014 নিয়ে জোর ধাক্কা হাইকোর্টে, স্থগিতাদেশ জারি

Breaking News Primary TET 2014 নিয়ে জোর ধাক্কা হাইকোর্টে,  স্থগিতাদেশ জারি





ইতিমধ্যে ২০১৪ টেট পাশ প্রাথমিক বিদ্যালয়ের  চাকরি  প্রার্থীদের বিদ্যালয়ে নিয়োগ শুরু হয়ে গেছে। কিন্তু আজ কোলকাতা উচ্চ আদালত এক অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে।


TET নিয়োগ নিয়ে মামলাকারীদের দাবী ছিলো-নিয়োগ নিয়ে স্বচ্ছতা আনতে হবে। মামলাকারীদের দাবী তাদের কাছে একাধিক প্রমাণ রয়েছে নিয়োগে অস্বচ্ছতা নিয়ে। ফলে উচ্চ আদালত আগামী শনিবার পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে। ভোটের আগে নিয়োগ প্রক্রিয়া আরও সম্ভব হবে কিনা কিংবা যা নিয়োগ ইতিমধ্যে হয়েছে তা বাতিল হবে কিনা তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। 

নির্বাচনের প্রাক্কালে এই স্থগিতাদেশ রাজ্যসরকারকে চাপের মুখে ফেললো বলেই মনে করছে অভিজ্ঞ মহল।

প্রসঙ্গত ২০১৪ সালের পর অপেক্ষা করতে করতে সাতটি বছর কেটে গেছে। অবশেষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো গত সোমবার ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড।

আজ অর্থাৎ সোমবার হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের সিঙ্গল বেঞ্চে মামলাটির শুনানি ছিল। এদিন শুনানির সময়ই বিচারপতি জানিয়ে দিয়েছেন, প্রাইমারি টেট পরীক্ষার মেধা তালিকা নিয়ে ফের অস্বচ্ছতার অভিযোগ তুলে মামলা দায়ের করেছেন চাকরি প্রার্থীরা। এই মামলায় প্রাইমারিতে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে বেশ কিছু অস্বচ্ছতা পাওয়া গিয়েছে।


সংশ্লিষ্ট আদালত মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত থাকবে বলে জানিয়ে দিয়েছে। 

প্রাথমিক শিক্ষা সংসদ হাইকোর্টের নির্দেশ অনুসারে সরস্বতী পুজোর আগের দিন মধ্যরাতেই নতুন করে মেধা তালিকা প্রকাশ করে।সেইমতো নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেলেও সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশ করা হয়নি বলে এই নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে ফের বিক্ষোভকারীরা
হাইকোর্টের দ্বারস্থ হন।

আজকের এই স্থগিতাদেশ প্রশ্নের মুখে ফেললো নব নিযুক্ত শিক্ষকদের। 


বিস্তারিত আসছে

No comments:

Post a Comment