Upper primary- কি জানালেন বিচারপতি, কবে মিলবে রায় !

কয়েকদিন থেকে শোনা যাচ্ছিলো আপার প্রাইমারি বিষয়ে হাইকোর্টে চূড়ান্ত রায় হতে চলেছে। আজ সেই সম্ভাবনা প্রবল থাকলেও চুড়ান্ত রায় হয়নি। তবে গুরুত্বপূর্ণ ইঙ্গিত পাওয়া গিয়েছে।



২০১৪ সালের ফেব্রুয়ারিতে ফর্ম পূরণ শুরু করে দীর্ঘ সাত বছর অতিক্রম হলেও সম্পন্ন হয়নি নিয়োগ প্রক্রিয়া। এর মাঝেই বহু পরীক্ষার্থী হতাশায় অন্যপথ বেছে নিয়েছে আবার বহু পরীক্ষার্থী এই আশায় বসে রয়েছে।
  • ২০১৪ - বিজ্ঞপ্তি প্রকাশ ও আবেদন জমাকরন 
  • ২০১৫- পরীক্ষা গ্রহন 
  • ২০১৬- লিখিত পরীক্ষার ফল প্রকাশ 
  • ২০১৮ - ডকুমেন্ট ভেরিফিকেশন 
  • ২০১৯- ইন্টারভিউ গ্রহণ ও মেরিটলিস্ট প্রকাশ পর্যন্ত নিয়োগ অসম্পূর্ণ 
২০২০ তে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের আন্দোলন দিনের পর দিন জোরদার হচ্ছে। একের পর এক রাজ্যের বিভিন্ন জেলায় বিধায়ক, সাংসদ, মহকুমা শাসক, জেলা শাসককের নিকট ডেপুটেশন দিয়ে তাঁদের সাত বছরের বঞ্চনার ব্যাথা সরকারের কাছে পৌঁছানোর জন্য ব্রতী হয়েছে। আপার প্রাইমারী প্রার্থীরা দাবী তুলেছে " 31 শে জুলাই এর মধ্যে নিয়ােগ প্রক্রিয়া শুরু করতে হবে।"

সামনে নির্বাচন, এমন পরিস্থিতিতে রাজ্য সরকার চাইছে যাতে দ্রুত নিয়োগ করা যায়-এমনটাই সূত্রের দাবী। কিন্তু উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের উপর কোর্টের স্টে অর্ডার রয়েছে। যদিও এই কেসের সমস্ত শুনানি পর্ব শেষ হয়েছে কোলকাতা হাইকোর্টে। এখন ফাইনাল জাজমেন্ট এর অপেক্ষা। আজ বিচারপতি জানিয়েছেন যে, এই কেসের ফাইনাল জাজমেন্ট খুব শ্রীঘ্রই দেওয়া হবে। 

তবে তিনি আজ বেশ কিছু প্রশ্নের উত্তর জানতে চান অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের কাছে। Reassessment, ফাইনাল ভ্যাকান্সি কত রয়েছে, এইধরনের কিছু বিষয় সম্পর্কে জানতে চেয়েছেন বলে জানা গেছে।  সূত্রের খবর আগামী দিন ফাইনাল জাজমেন্ট হতে পারে। 

জানা গিয়েছে স্টে অর্ডার উঠলেই যতদ্রুত সম্ভব West Bengal School Service Commission বা WBSSC এই কাউন্সিলিং -এর পর্ব শুরু করে দেবে , এর জন্য (Upper Primary Counselling) আগে থেকেই WBSSC ৭ সদস্যের একটি টাস্ক ফোর্স গঠন করেছে। সূত্রের খবর অন্যান্য বারের থেকে অনেকটা সহজেই হবে এবারের কাউন্সিলিং। কাউন্সিলিং প্রক্রিয়া সমস্তটাই অনলাইনে হওয়ার সম্ভাবনা। যাতে করে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ