শেষ রক্ষা হলো না, কারোনার  কাছে হার মানলেন ধূপগুড়ির প্রথম করোনা আক্রান্ত  ব্যক্তি 


কাজল দে, সংবাদ একলব্যঃ ধুপগুড়ির প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি গতকাল মারা যান শিলিগুড়ি হিমানচল বিহার কবিড হাসপাতলে। জানা যায় গত পাঁচ-ছয় দিন ধরে তিনি প্রবল শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছিলেন, প্রথমে তাকে নিয়ে যাওয়া হয় নর্থ বেঙ্গল মেডিকেল কলেজে। তারপর সেখান থেকে স্থানান্তরিত করা হয় শিলিগুড়ি কোভিড হাসপাতালে। গত দুদিন তিনি সেখানেই চিকিৎসারত ছিলেন। কিন্তু পরিবার সূত্রে খবর পাওয়া যায় গতকাল তিনি মারা যান।


শুক্রবার প্রথম করোনা পজিটিভের খবর আসার পর ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য দপ্তর  ধুপগুড়ি পুরো এলাকায় লালারসের নমুনা সংগ্রহ শুরু করেছে। শুক্রবার ধূপগুড়ি পৌরসভা অফিসে কর্মরত ১৮ জনের লালারসে নমুনা সংগ্রহ করা হয়। আগামী দিনে আবার নমুনা সংগ্রহ আরো করা হবে।

এদিকে আগামী ৫ থেকে ৮ অগাস্ট পর্যন্ত ধূপগুড়ি ব্যবসায়ী সমিতি ও ফোসিডের তরফে ধূপগুড়িতে চারদিন ব্যাপী লকডাউন ডেকেছে। লকডাউন সফল করতে সমস্ত ব্যবসায়ী ও জনসাধারণের কাছে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানানো হয়েছে। 

ব্যবসায়ী সমিতির সম্পাদক দেবাশিস দত্ত বলেন, ‘৫ ও ৮ অগাস্ট সরকারিভাবে লকডাউন রয়েছে। তার বাইরে ৬ ও ৭ অগাস্ট অর্থাৎ মোট চারদিন পুরোপুরি লকডাউন ডাকা হয়েছে। সবস্তরের মানুষের কাছেই লকডাউন সফল করতে সহযোগিতার কথা বলা হয়েছে।’