দেশ জুড়ে শুরু হয়েছে চিন বয়কটের জোয়ার। কোথায় চীনা দ্রব্য পুড়িয়ে বয়কট তো কোথাও চীনা দ্রব্য ব্যবহার না করার প্রতিজ্ঞা। ইতিমধ্যে পিছিয়ে নেই কেন্দ্র সরকারও। সম্প্রতি হাইওয়ে নির্মানে চীনা সংস্থাকে বরাত দেওয়া হবে না বলেও বিবৃতি সামনে এসেছে। এরই মধ্যে  চিনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট সিনা উইবো থেকে অ্যাকাউন্ট ডিলিট করলেন নরেন্দ্র মোদি। 

কয়েকবছর আগে এই উইবো-তে অ্যাকাউন্ট খুলেছিলেন নরেন্দ্র মোদি। সম্প্রতি ৫৯টি চিনা অ্যাপ ভারতে নিষিদ্ধ ঘোষণা করে মোদি সরকার। টিকটক, হ্যালো-সহ সমস্ত অ্যাকাউন্টের কাজই বন্ধ হয়ে গেছে ভারতে। সেই পথেই আরও একধাপ এগিয়ে উইবো ওয়েবসাইট থেকে প্রধানমন্ত্রীর প্রোফাইল ফটো, পোস্ট, সমস্ত কমেন্ট ডিলিট করে দেওয়া হল।

ভারতে টুইটারের পাশাপাশি উইবোর জনপ্রিয়তাও ছিল তুঙ্গে। উইবো-তে প্রধানমন্ত্রীর প্রোফাইল থেকে মোট ১১৫টি পোস্ট ছিল। উইবো-তে ভিআইপি অ্যাকাউন্ট ডিলিট করার নিয়মকানুন বেশ জটিল। যার জন্য ম্যানুয়ালি সবকটি কমেন্ট, পোস্ট ডিলিট করতে হয়, যা ছিল যথেষ্ট সময়সাপেক্ষ। তবে দু'টি পোস্ট রেখে দেওয়া হয়। এই দু'টি পোস্টে চিনা প্রেসিডেন্ট জি জিনপিংয়ের সঙ্গে ছবি ছিল নরেন্দ্র মোদির। কারণ চিনা প্রেসিডেন্টের ছবি ডিলিট করার বিষয়টি টেকনিক্যালি যথেষ্ট কঠিন বলে জানা গেছে।