ভারত-চিন সীমান্তে সোমবার রাতে ভারতীয় ও চীনা সেনার মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান ভারতের ২০ জন সৈনিক। তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে টুইট আগেই করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাচক্রে নিহতদের দুজন এ রাজ্যের। বীরভূমের মহম্মদ বাজারে বেলগরিয়া গ্রামের সিপাই রাজেশ ওঁরাও, আলিপুরদুয়ারের শামুকতলা থানার অধীন বিন্দিপারা গ্রামের বিপুল রায়। মুখ্যমন্ত্রী তাঁদের পরিবারের পাশে থাকার কথা ঘোষণা করেছেন।

তিনি লিখেছেন, গালওয়ান উপত্যকায় শহিদ সাহসী ছেলেদের পরিবারকে আমার আন্তরিক শোক, সমবেদনা জানাই। দুঃখের সঙ্গে বলছি, ওঁদের দুজন আমাদের রাজ্যের। ওঁরা সবাই দেশের জন্য যে চরম বলিদান দিয়েছেন, কোনওভাবেই তার ক্ষতিপূরণ সম্ভব নয় বা স্বজনহারা শোকার্ত পরিবারের যন্ত্রণা, ক্ষতি পুষিয়ে দেওয়া যায় না। এই কঠিন সময়ে আমাদের এই ভূমিপুত্রদের আত্মীয়দের পাশে আমরা রয়েছি। নিহতদের দুজনের পরিবারপিছু একজনকে চাকরি, ৫ লক্ষ টাকা সাহায্য দেব আমরা।
পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, দেশের স্বার্থে চরম দায়িত্ব পালন করতে গিয়ে গালোয়ান উপত্যকায় শহিদ হওয়া তিন ভারতীয় সেনা জওয়ানের সাহসকে কুর্ণিশ জানাই। সাহসী মানুষগুলোর পরিবারকে জানাই সমবেদনা। ঈশ্বর যেন এই কঠিন সময় মোকাবিলার শক্তি দেন ওঁদের।