আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের আন্দোলন দিনের পর দিন জোরদার হচ্ছে। একের পর এক রাজ্যের বিভিন্ন জেলায় বিধায়ক, সাংসদ, মহকুমা শাসক, জেলা শাসককের নিকট ডেপুটেশন দিয়ে তাঁদের সাত বছরের বঞ্চনার ব্যাথা সরকারের কাছে পৌঁছানোর জন্য ব্রতী হয়েছে। 

২০১৪ সালের ফেব্রুয়ারিতে ফর্ম পূরণ শুরু করে দীর্ঘ সাত বছর অতিক্রম হলেও সম্পন্ন হয়নি নিয়োগ প্রক্রিয়া। এর মাঝেই বহু পরীক্ষার্থী হতাশায় অন্যপথ বেছে নিয়েছে আবার বহু পরীক্ষার্থী এই আশায় বসে রয়েছে। এদিন, উত্তর দিনাজপুর জেলার আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চের পক্ষ থেকে বিধায়ককে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানিয়ে ডেপুটেশন দেন। পাশাপাশি, এদিন বিধায়কের হাত দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও দ্রুত কেস নিস্পত্তি করে গেজেট নোটিফিকেশন অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার আবেদন জানিয়ে একটি পত্র প্রদান করা হয়। 


তাঁদের কথায়, দীর্ঘ সাত বছর ধরে সহ্য করে আসা নারকীয় যন্ত্রনা, অসহায় মানসিক ভাবে ভেঙে পড়া আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের দ্রুত নিয়োগ করে সমস্যার সমাধান করা হোক। সব ধরনের যোগ্যতা থাকা সত্বেও চাকরি না পেয়ে হতাশায় ভুগতে ভুগতে অবশেষে এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। এমনকি তাঁরা এও জানায়, সমস্যার সমাধান না হলে ন্যায্য দাবি আদায়ের জন্য তাঁরা আন্দোলনের পথে যেতেও প্রস্তুত। 

প্রতিটি ডেপুটেশনে আপার প্রাইমারি সংক্রান্ত বৃত্তান্ত উল্লেখ করেছেন তাঁরা। বৃত্তান্ত- 
  • ২০১৪ - বিজ্ঞপ্তি প্রকাশ ও আবেদন জমাকরন 
  • ২০১৫- পরীক্ষা গ্রহন 
  • ২০১৬- লিখিত পরীক্ষার ফল প্রকাশ 
  • ২০১৮ - ডকুমেন্ট ভেরিফিকেশন 
  • ২০১৯- ইন্টারভিউ গ্রহণ ও মেরিটলিস্ট প্রকাশ পর্যন্ত নিয়োগ অসম্পূর্ণ