WB DA News : রাজ্যের ডিএ নিয়ে বড় আপডেট

WB DA News : রাজ্যের ডিএ নিয়ে বড় আপডেট

WB DA News


রাজ্য সরকারী কর্মচারীদের (dearness allowance) উচ্চ আদালতের তিন মাসের সময়সীমা শুধু অতিক্রান্ত নয়, সেই রায় পুনর্বিবেচনা করার জন্য রাজ্য সরকার আদালতে যে-আর্জি জানিয়েছিল, তা-ও খারিজ করে দিয়েছে কলকাতা উচ্চ আদালত। আর আদালত অবমাননা নিয়ে দায়ের হওয়া মামলায় ৪ নভেম্বরের মধ্যে প্রশাসনিক শীর্ষ কর্তাদের জবাবি হলফনামা দেওয়ার নির্দেশ। তবে পুজোর ছুটির পরে আদালত খুললেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে রাজ্য। এমন সম্ভাবনার আঁচ পেয়েই তাই লড়াইয়ের প্রস্তুতি চালাচ্ছে রাজ্য সরকারের বিভিন্ন কর্মী সংগঠনগুলিও।

মামলাকারী কর্মী সংগঠনগুলি জানাচ্ছে, পুজোর ছুটির পরেই ডিএ (dearness allowance) নিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে সুপ্রিম কোর্টে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সর্বোচ্চ আদালতে সেই আইনি লড়াইয়ের জন্য প্রস্তুতি চালাতে হচ্ছে কর্মীদেরও। রাজ্য সরকার শেষ পর্যন্ত শীর্ষ আদালতের দ্বারস্থ হলে সেই মামলার খরচ চালানোর জন্য অর্থ সাহায্য দিতে এগিয়ে আসছেন সাধারণ কর্মীরাই।

আপাতত রাজ্যের ডিএ (dearness allowance) নিয়ে যে সমস্ত বড় আপডেট সামনে আসছে-

এক) পুজোর পরে রাজ্য সরকার ডিএ (dearness allowance) মামলায় সুপ্রিম কোর্টে যাওয়ার সম্ভাবনা।

দুই) এমপ্লয়ীজের সাধারণ সম্পাদক মলয় মুখােপাধ্যায় জানিয়েছেন তারাও ডিএ (dearness allowance) মামলায় সর্বোচ্চ পদক্ষেপের জন্য প্রস্তুত।

তিন) অন্যদিকে রাজ্য কো অর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক বিজয় শঙ্কর সিংহ জানিয়েছেন পূজোর পরে আরও বড়াে আন্দোলনে যাবেন তারা।

চার) ইউনিটি ফোরাম ও সরকারি কর্মচারী পরিষদও সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছেন।

এখন দেখার পূজার ছুটির পর রাজ্য তার সরকারী কর্মচারীদের বকেয়া ডিএ পরিশোধ করবে না সুপ্রীম কোর্টে যাবে। 

Post a Comment

thanks