TET নিয়ে বড় ঘোষণা প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতির

দায়িত্ব নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিক বৈঠক করে বড় ঘোষণা নয়া সভাপতির 

gautam paul



নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে অপসারিত হন মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। বদলে দায়িত্ব পান কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য গৌতম পাল (Gautam Paul)। আমূল বদল আসে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাঠামোতেও। গৌতম পালের (Gautam Paul)নেতৃত্ব তৈরি হয়েছে ১১ সদস্যের অ্যাড হক কমিটি। দায়িত্ব নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিক বৈঠক করে বড় ঘোষণা করলেন তিনি। 

শিক্ষক নিয়োগ (SSC Scam) বির্তক ঘিরে যখন উত্তাল রাজ্য। সেই পরিস্থিতিতে বুধবার সাংবাদিক সম্মেলন করে গৌতম পাল জানান, “এবার থেকে প্রতি বছর নির্দিষ্ট সময় টেট (TET) হবে। নিয়োগে কোনও অস্বচ্ছতা থাকবে না। আমাদের নীতি হবে ‘জিরো গ্রিভান্স’।”

এদিন তিনি আরও জানান- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু শিক্ষাক্ষেত্রে কোনওরকম অস্বচ্ছতা রাখতে চাইছেন না। দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চাইছে রাজ্য সরকার। আরও পড়ুনঃ 17-দফা নির্দেশিকা প্রকাশ, ১ সেপ্টেম্বর Mega Rally তে অংশ নেবে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরাও 

প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতি গৌতম পাল আরও জানিয়েছেন, কোনও চাকরিপ্রার্থীর মনে কোনওরকম সংশয়, প্রশ্ন থাকলে তা তিনি দূর করবেন। প্রয়োজনে তাঁদের সঙ্গে কথা বলবেন । নিয়ম মেনে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করায় জোর দেন তিনি।

তবে নিয়োগ দুর্নীতি নিয়ে তাকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি জানান, অনেক বিষয় এখন আদালতের বিচারাধীন। তাই তিনি কোনও মন্তব্য করবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ