WB Primary Scam : আরও বাড়তে চলেছে প্রাথমিক চাকরী থেকে বরখাস্ত শিক্ষকের সংখ্যা ! বড় পদক্ষেপ সিবিআইয়ের

আরও বাড়তে চলেছে প্রাথমিক চাকরী থেকে বরখাস্ত শিক্ষকের সংখ্যা ! বড় পদক্ষেপ সিবিআইয়ের



প্রাইমারি টেট দুর্নীতির তদন্তে বড় পদক্ষেপ সিবিআইয়ের গত নভেম্বরে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি (WB Primary Scam) নিয়ে সিবিআই তদন্তের (CBI investigation) নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই ২৬৯ জনের চাকরি বাতিল (WB Primary Scam) করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই তালিকা আরও বারোতে চলেছে বলেই প্রাথমিক ইঙ্গিত পাওয়া গিয়েছে।


গতকাল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরও হাজার খানেক শিক্ষকের (WB Primary Scam) চাকরি বাতিল হলেও অবাক হবেন না বলে মন্তব্য করেছেন । এদিন তিনি যাঁরা দুর্নীতির কারণে চাকরি পাননি, তাঁদের চাকরি সুনিশ্চিত করার কথাও বলেছেন ।


CBI এর কাজে সন্তুষ্ট ছিলেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেকথা জানানোর পর CBI এর পক্ষ থেকে দিল্লি থেকে যুগ্ম ডিরেক্টর পদমর্যাদার অফিসার আনার সিদ্ধান্ত নেয় সিবিআই। শীঘ্রই রাজ্যে আসছেন ওই অফিসার।


এরই মধ্যে কলকাতা হাইকোর্টের নির্দেশ মত কাজ শুরু করে দিয়েছে সিবিআই। আদালতের নির্দেশে প্রাথমিকে নিয়োগে দুর্নীতির (Primary TET Scam) তদন্তে গতি আনতে গতকালই সিবিআই আধিকারিকরা প্রাইমারি বোর্ডের অফিসে হানা দেন। প্রাইমারি বোর্ড অফিসের সার্ভার রুমে প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একাধিক তথ্য আছে বলে জানা গিয়েছে। সেখানেই গতকাল হানা দেন সিবিআই আধিকারিকরা। ইতিমধ্যেই তাঁরা তথ্য সংগ্রহের কাজ শুরু করে দিয়েছেন সার্ভার রুম থেকে।

Post a Comment

thanks